দেশ

ভোটের মুখে অখিলেশের ঘর ভাঙল বিজেপি, এসপি-র বড়ো নেত্রী যোগ দিলো বিজেপিতে

এবার সম্ভবত ধাক্কা খাওয়ার পালা অখিলেশের সমাজবাদী পার্টির। আজ, বুধবার সকালে আদিত্য নাথের হাত থেকে পদ্ম পতাকা তুলে নিয়ে মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব বিজেপিতে যোগ দিলেন। এদিন বিজেপিতে যোগ দিয়ে মুলায়ম সিংয়ের ছোট ছেলে প্রতীক যাদবের স্ত্রী অপর্ণা যাদব বলেন যে, তিনি বরবারই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বক্তব্যে প্রভাবিত ছিলেন। ঠিক এর জন্য তিনি বিজেপির প্রতি আকৃষ্ট হয়েছেন।

উত্তরপ্রদেশে ভোটের আগেই শুরু হয়েছে এই দলবদলের পালা। অপর্ণা যাদব ২০১৭ সালে উত্তরপ্রদেশর বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তখন তিনি বিজেপি প্রার্থী রীতা বহুগুনা যোশীর কাছে হার মানেন সাড়ে ৩৩ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে। আর এবার তিনিই সমাজবাদী পার্টি ছেড়ে ভোটের মুখে যোগ দিলেন বিজেপিতে। গেরুয়া উত্তরীয় গলায় নিয়ে তিনি বলেছিলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আদর্শ অনুপ্রাণিত হয়েই তিনি বিজেপিতে যোগদান করেছেন।

বিজেপি ছেড়ে দলে দলে সমাজবাদী পার্টিতে যোগদান করছেন মন্ত্রী-বিধায়করা। ২০২২-এর ভোটের মুখে দেখা দিয়েছে বিজেপিতে ভাঙন। আবার ঠিক এইসময় বিজেপি পাল্টা দিল অখিলেশ যাদবের ঘর ভেঙে। মুলায়ম সিং যাদবের ছোট ছেলে প্রতীকের স্ত্রী অপর্ণা যাদবকে বিজেপিতে যোগ দান করিয়ে। এখন দেখার তাঁকে এবারের নির্বাচেন বিজেপি প্রার্থী করে কি না।

Back to top button