দেশ

Railway: টানা ৭ দিন ৬ ঘণ্টা বন্ধ থাকবে রেলের আসন সংরক্ষণ ব্যবস্থা! ফের শুরু হবে পুরোনো পদ্ধতি

করোনা অতিমারী এখন অনেকটাই কম। ধীরে ধীরে ওস্বাভাবিক হচ্ছে সমস্ত কিছুই। আর এবার সেই পরিস্থিতির দিকে নজর রেখেই স্বাভাবিক হওয়ার পথে ভারতীয় রেল। কোরোনার কারণে এতদিন চলছিল বিশেষ ট্রেন তবে এবার ফের ভারতীয় রেল ফের করোনা পূর্ববর্তী অবস্থায় ফেরার সিধান্ত নিয়েছে। আর সেই কারণেই রবিবার থেকে টানা ৭ দিন ৬ ঘন্টা ধরে বন্ধ রাখা হবে দূর পাল্লার ট্রেনের টিকিট বুকিং ব্যবস্থা।

প্রসঙ্গত, করোনা অতিমারীর শুরু হবার পর থেকেই রেল পরিষেবায় ঘটে ব্যাঘাত। তবে কিছুদিন পর পরিস্থিতি যখন স্বাভাবিক পর্যায়ে আসে তখন ফের চালু করা হয় ট্রেন পরিষেবা। তবে প্রথম ঢেউ কাটতে না কাটতেই দ্বিতীয় বার করোনা ঢেউ আছড়ে পড়ে গোটা ভারতে তাই ফের রেল পরিষেবায় দেখা যায় ব্যাপক রদবদল। পরিস্থিতির কথা খেয়াল রেখে চালাতে হচ্ছে রেলকে স্পেশাল ট্রেন। ফলে বন্ধ রাখতে হয়েছে লোকাল ট্রেন ও একাধিক দূর পাল্লার ট্রেইন। সেই সাথে স্পেশাল ট্রেনের ভাড়া রাখা হয়েছে সাধারণ ভাড়ার তুলনায় ৩০ শতাংশ বেশি।

ইতিমধ্যে ভারতীয় রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে আগামী ১৪ ই ১৫ নভেম্বর থেকে বন্ধ রাখা হবে টিকিট বুকিংহ পরিষেবা। আর এই অবস্থা চলবে আগামী ২০ থেকে ২১ নভেম্বর পর্যন্ত। আর এই টিকিট বুকিং পরিষেবা বন্ধ থাকবে রাত্রি ১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত। ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে পুনরায় যাত্রী পরিষেবা স্বাভাবিক রাহতে ও করোনা পূর্ববর্তী সময়ে ফিরে যাবার জন্যই আগামী ৭ দিন রেল সফটওয়্যার গুলিকে বিশেষ আপডেট করা হবে।ইতিমধ্যে গতকাল রাত থেকেই শুরু হয়েছে এই প্রক্রিয়া।

Back to top button