দেশ

‘মানুষের সমর্থন নেই তাই অখিলেশ চাইছে মমতার সমর্থন’-স্মৃতি ইরানি

বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিম মমতা ব্যানার্জি সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সমর্থনে গতকালই গিয়েছেন লখনৌয়ে। তিনি আজ সেখানে ভার্চুয়াল এক সভায় বক্তব্য রাখার পাশাপাশি এক যৌথ সাংবাদিক বৈঠক করবেন উত্তর প্রদেশে।

সোমবার এই প্রসঙ্গে অখিলেশ যাদব কে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন ‘নিজের ক্ষমতায় অখিলেশ জনতার সমর্থন পাচ্ছেন না, তাই মমতার সমর্থন চাইতে হয়েছে।’

প্রসঙ্গত, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে পরাজিত করার পর এবার মমতার চোখ যোগীর রাজ্যে অর্থাৎ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ।

কিছুদিন আগে কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন অখিলেশ যাদবের দূত কিরণময় নন্দ। যার কারণে এই বৈঠক নিয়ে প্রবল আগ্রহ জন্মেছে রাজনৈতিক মহলে। বৈঠক শেষে এই নিয়ে কিরণময় নন্দকে প্রশ্ন করা হলে তিনি জানান, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে অখিলেশের সঙ্গে সভায় যোগ দিবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেখানে নির্বাচন নিয়ে কড়া নিষিদ্ধ থাকায় স্ব-শরীরে উপস্থিত থাকতে পারবেন না তিনি তাই ভার্চুয়াল সভাতে অংশ নিবেন তিনি। এই সভা একটি হবে লখনউতে এবং অন্যটি হবে বারাণসীতে।

Back to top button