দেশ

নির্মলা সীতারামনের প্রশংসা করে নরেন্দ্র মোদী বললেন যা, দেখেনিন একঝলকে

অবশেষে আজ, মঙ্গলবার ১ই ফেব্রুয়ারী সকাল ১১টায় পেশ করা হল ২০২২-২৩ অর্থবর্ষের জন্য বাজেট। এই বাজেট পেশ করেছেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সিতারামন। বাজেট পাশের পরেই বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের নেতারা অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায় থেকে রাহুল গান্ধীর মতো বিরোধী নেতারা এই বাজেটকে ‘শূন্য বাজেট’ বলে কটাক্ষ করেছেন। তবে নানান লোকেরা নানান কথা বলে থাকলেও সেই কথা উড়িয়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের প্রশংসা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী।

এই দিন তিনি জানান,”এই বাজেট মানুষের জন্য নতুন আশা ও সুযোগ নিয়ে এসেছে। এটি অর্থনীতিকে শক্তিশালী করবে, ‘আরও পরিকাঠামো নির্মাণ করবে, আরও বিনিয়োগ আনবে, আরও প্রবৃদ্ধি হবে এবং আরও চাকরির সূযোগ তৈরি হবে। সবুজ চাকরির একটি নতুন বিধানও রয়েছে বাজেটে। এই বাজেট তরুণদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করবে।”

শুধু তাই নয় পাশাপাশি তিনি এটাও বলেন,”মা গঙ্গা পরিষ্কারের পাশাপাশি কৃষকদের কল্যাণে একটি বড় পদক্ষেপ নেওয়া হয়েছে বাজেটে। উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গে গঙ্গা নদীর তীরে প্রাকৃতিক চাষের প্রচার করা হবে। এটি গঙ্গাকে রাসায়নিকমুক্ত করতে সাহায্য করবে। ২.২৫ লক্ষ কোটি টাকার বেশি MSP-এর ঘোষণা হয়েছে বাজেটে। এই টাকা সরাসরি হস্তান্তর করা হবে (কৃষকদের কাছে); বাজেট কৃষকদের আয় দ্বিগুণ করবে। এমএসএমইগুলির জন্য ক্রেডিট গ্যারান্টি এবং অনেকগুলি নতুন স্কিম ঘোষণা করা হয়েছে।”

Back to top button