দেশ

“দুর্নীতি উইপোকার মতন, দ্রুত মুক্তি পেতেই হবে”: নরেন্দ্র মোদী

এই তিন বছরে প্রথমবার ‘মন কি বাত’ ( MANN KI BAAT ) অনুষ্ঠানে জাতির জনক অর্থাৎ মহাত্মা গান্ধী ( MAHATMA GANDHI )-কে স্মরণ করলেন মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ( NARENDRA MODI ) এই দিনের ৮৫ তম এপিসোডে আধ ঘন্টা পিছানো হয় মহাত্মা গান্ধীর ৭৪ তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ অর্পণ করার জন্য। এই দিনের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পদ্ম সম্মান প্রাপকদের অভিনন্দন বার্তা জানান এবং পাশাপাশি অমর জওয়ান জ্যোতিকে ন্যাশনাল ওয়ার মেমরিয়ালের সঙ্গে মিলিয়ে দেওয়ার কারণ সম্পর্কেও জানান।

সেই অনুষ্ঠানে তিনি একাধিক বিষয় তুলে ধরেন এবং সম্পূর্ণভাবে তা প্রকাশ করেন। এই অনুষ্ঠানে মন কি বাত অনুষ্ঠানে শুধু নিজেরই নয়, দেশবাসীর মনের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।এদিনের অনুষ্ঠানে নমো জানান, দেশ-বিদেশজুড়ে প্রায় ১ কোটিরও বেশি শিশু তাদের “মন কি বাত” জানিয়েছে পোস্টকার্ড পাঠিয়ে। তিনি বলেন, “প্রায় ১ কোটিরও বেশি ওই পোস্টকার্ডগুলির মধ্যে আমি অনেকগুলিই পড়েছি। এই পোস্টকার্ডগুলি আমাদের দেশের নতুন প্রজন্মের চিন্তাধারা ও দৃষ্টিভঙ্গিকে তুলে ধরেছে, যারা আগামিদিনে আমাদের দেশ গড়বে। আর দেশের ভবিষ্যতের জন্য আজকের প্রজন্মের চিন্তাভাবনা সম্পর্কে জানা প্রয়োজন।”

এখানেই শেষ নয় পাশাপাশি দুর্নীতি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “দুর্নীতি হল উইপোকার মতো, যা দেশকে ভিতর থেকে ঝাঝরা করে দেয়। সমস্ত দেশবাসীকে মিলিতভাবে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য় প্রচেষ্টা চালাতে হবে। যেখানে কর্তব্যবোধ রয়েছে, সেখানে দুর্নীতি প্রবেশের কথাও ভাবতে পারে না।”

Back to top button