দেশ

CORONA: কেমন আছে আজকের ভারত, জেনেনিন সর্বশেষ পরিস্তিতি (২০-০১-২০২২)

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। তবে বিগত ২৪ ঘন্টায় দেশে আরো বাড়লো দৈনিক করোনা ভাইরাসের সংক্রমণ। একদিনে মোট আক্রান্ত হয়েছে ৩,১৭,৫৩২ জন, গতকালের চেয়ে অনেকটাই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে এবং এর সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। বিগত ২৪ ঘন্টায় দেশে মোট করোনা সংক্রমণে মারা গেছে ৪৯১ জন। তবে সুস্থতার সংখ্যাও বেড়েছে বিগত ২৪ ঘন্টায় দেশে মোট করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২,২৩,৯৯০ জন।

সমীক্ষা অনুযায়ী, দেশে এখন করোনা সংক্রমণের পজিটিভিটি রেট ১৬.৪১ শতাংশ যা অনেকটাই কমেছে। সেই সঙ্গে দেশে এখন করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৯,২৪,০৫১ জন যা অনেকটাই কমেছে। তবে সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, দেশে এখন ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯২৮৭ জন।গতকালের চেয়ে এদিন ২,৬৩ শতাংশ বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ অনুযায়ী, সব রাজ্যগুলিতে করোনা ভাইরাসের পরীক্ষা বাড়াতে হবে। এছাড়া কলকাতা সহ একাধিক মেট্রো শহরে দৈনিক করোনা ভাইরাসের সংক্রমণ সামান্য কমেছে তবে গতকাল ৭০ হাজার করোনা পরীক্ষা করা হয়েছিল বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। আর এদিকে উত্তর পূর্বের রাজ্যগুলিতেও করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। বিগত ২৪ ঘন্টায় মিজোরামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৮৪ জন, পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছেন ১১,৪৪৭ জন। পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ মেনে বাড়ানো হয়েছে পরীক্ষা, দিনে যাতে ৭৫ থেকে ৮৫ হাজার পরীক্ষা করানো যায় তার উদ্যোগও নেওয়া হচ্ছে।

Back to top button