দেশ

BigNews: নিজের দলীয় কার্যালয়েই কানহাইয়া কুমারের দিকে ছোঁড়া হল কালি, ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য

প্রাক্তন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র তথা বর্তমান কংগ্রেস নেতা কানহাইয়া কুমারের গায়ে কালি ছুঁড়ে মারার উঠলো অভিযোগ। ঘটনাটি ঘটেছে আজ, মঙ্গলবার লখনউয়ের কংগ্রেস কার্যালয়ে। জানা যায় আজ, লখনউ সেন্ট্রাল আসনের কংগ্রেস প্রার্থী সদাফ জাফরের হয়ে বাড়ি বাড়ি প্রচার করার লক্ষ্যেই কানহাইয়া কুমার এখানে পৌঁছান তখনই ঘটে যায় এমন ঘটনা।

তবে এই নিয়ে কংগ্রেস নেতাদের দাবি করেন ওটা কোনো কালী ছিল না বরং সেটা এক ধরণের অ্যাসিড ছিল যা কানাহাইয়া কুমারের গায়ে ছোঁড়া হয়েছিল। শুধু তাই নয় কংগ্রেস নেতারা জানান,’‌অভিযুক্ত কনহাইয়া কুমারের গায়ে অ্যাসিড ছোঁড়ার চেষ্টা করেছিল কিন্তু তা করতে ব্যর্থ হয়। যদিও ৩-৪ ফোঁটা কানহাইয়ার আশেপাশে থাকা তরুণদের ওপর পড়ে।’ অবশ্য কংগ্রেস দলের কর্মীরা অভিযুক্তকে হাতেনাতে ধরে ফেললেও এখনও পর্যন্ত অভিযুক্তের বিষয়ে কিছু জানায়নি‌।

পাশাপাশি আজ কানহাইয়া কুমার বলেন, ‘‌হাথরাস, উন্নাও ও লখিমপুর খেরির ঘটনা এখানে ঘটেছে, কংগ্রেস রাস্তায় নেমে এই তিন ঘটনার জন্য বিচার চেয়েছে। যারা দেশ গড়তেও পারেনি তারা দেশ বিক্রি করছে। কংগ্রেস ভারতকে গড়েছে, তাই এই ধরনের লোকদের হাত থেকে দেশকে বাঁচাতে চায়।’

তবে এই ঘটনাটি নতুন নয় এর আগেও ২০১৮ সালে গুজরাতের বিধায়ক জিগনেশ মেওয়ানি ও গোয়ালিয়রের কুমারের গায়েও কালি ছোঁড়া হয়েছিল। এঁরা দু’‌জনেই ‘‌সংবিধান বাঁচাও’‌ প্রতিবাদের অংশ হিসাবে চেম্বার অফ কমার্স ভবনে একটি সেমিনারে বক্তৃতা করতে গোয়ালিয়রে গিয়েছিলেন।

Back to top button