দেশ

BigNews: ২৮ নয় এখন থেকে পাবেন ৩০ দিন! পেতে চলছেন বিশেষ সুবিধা

বছরের শুরুতেই মোবাইল গ্রাহকদের জন্য চলে এল সুখবর পেতে চলছেন বিশেষ সুবিধা। সকলের কথা মাথায় রেখে সম্প্রতি টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে, যার ফলে এবার থেকে মোবাইল রিচার্জ প্ল্যান এর বৈধতা বাড়িয়ে ২৮ দিনের বদলে ৩০ দিন করার নির্দেশ। বর্তমান সময়ে সমস্ত সংস্থার রিচার্জ প্ল্যান অনেকটা বৃদ্ধি পেলেও সময় সীমা ছিল সেই ২৮ দিন। তবে গ্রাহকদের দীর্ঘদিনের দাবি ছিল বৈধতা বাড়াবার জন্য।

অবশ্য এই নিয়ে গ্রাহকদের প্রশ্ন তুলে ছিলেন যে, কোনও সিমের কানেকশন নেওয়ার সময় লাইফটাইম চার্জ নেওয়া হয়, তবে কেন ভ্যালিডিটি শেষ হয়ে গেলেই বন্ধ করে দেওয়া হচ্ছে ইনকামিং কল। তাই শেষমেশ এই বড় সিদ্ধান্ত নিল TRAI। যখন কোনো ব্যাক্তির মেইন ৩০ দিনের মাথায় আসে ঠিক তেমনি মোবাইলের বৈধতাও ২৮ দিনের পরিবর্তে ৩০ দিনের করতে হবে। আর এই ৩০ দিনের বৈধতার পরিকল্পনার জন্য ৬০ দিনের মধ্যে বিজ্ঞপ্তি জারি করতে হবে। কারণ এই ২৮ দিনের মেয়াদের কারণে, অনেকের সমস্যাও দেখা দেয় সাধারণ মানুষের। পাশাপাশি ৫৬ দিনের জায়গায় ৬০ দিন ৮৪ দিনের জায়গায় ৯০ দিন করতে হবে।

তবে, রিলায়েন্স জিও (Jio), এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন-আইডিয়ার (Vi) মতো বড় টেলিকম সংস্থাগুলি কবে থেকে ৩০ দিনের বৈধতার রিচার্জ প্ল্যান নিয়ে আসবে তা এখনও জানায়নি।

Back to top button