দেশ

সাবধান! ভারতেই মিললো করোনার নতুন ভ্যারিয়েন্ট, যা আগে কখনও দেখাই যায়নি

ভারতের বিহার রাজ্যে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

বিহারের ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অব মেডিক্যাল সাইন্সে জিনোম সিকোয়েন্সিং এ নতুন এই ‘অজ্ঞাতনামা’ ভ্যারিয়েন্টটি শনাক্ত হয়।

ইনস্টিটিউটটির পরিচালক জানান, তারা ৩২টি নমুনার জিনোম সিকোয়েন্স করেন। এতে ২৭টি নমুনায় মারাত্মক পরিবর্তিত ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া যায়।

চারটি নমুনায় মেলে ডেল্টা ভ্যারিয়েন্ট। আর একটি নমুনায় নতুন একটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এই ভ্যারিয়েন্ট আগে কখনও দেখা যায়নি।

ভারতের বিহারে রবিবার একদিনে নতুন করে পাঁচ হাজার ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে রাজ্যটিতে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৯৮ জনে।

রাজ্যটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ১০১ জনে।

প্রসঙ্গত,সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর কলকতায় সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।

তবে বিধিনিষেধ জারি হলেও রাস্তায় দেখা যাচ্ছে মানুষ এখনো মাস্ক ছাড়াই বেড়িয়ে পড়ছেন বাইরে। একসাথে জটলা বেঁধে চলছে খোশ গল্প। বাজার হাটে দেখা যাচ্ছে প্রচন্ড ভীড়। যা করোনার ভীতিকে আরও বাড়িয়ে তুলতে সংক্রিয় ভূমিকা পালন করছে।

Back to top button