নিউজ

Madhyamik: বাবা বাজারে বিক্রি করেন সব্জি, গরিব ঘরের তুষার মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে নবম

তুষার দেবনাথ, তুফানগঞ্জের প্রত্যন্ত গ্রামের বুকসিরহাট হাইস্কুলের ছাত্র, রাজ্য মাধ্যমিক পরীক্ষায় নবম স্থান অধিকার করেছে। তুষার, একজন দরিদ্র সবজি বিক্রেতার ছেলে, 684 নম্বর স্কোর করে এবং বোঝা যায় যে এলাকায় উল্লাস ছিল। তিনি বাংলা ও ইতিহাসে 93, ইংরেজি ও জীবন বিজ্ঞানে 99 এবং গণিত, পদার্থবিদ্যা এবং ভূগোলে 100 নম্বর পেয়েছেন। তুষারের বাবা তপন দেবনাথ একজন সব্জি ব্যবসায়ী।

সকাল থেকে রাত অবধি বিরামহীন পরিশ্রম করে সংসার চালান। কিন্তু আমার ছেলের পড়াশোনায় কোনো সমস্যা হয়নি। এ ছাড়া স্কুলের শিক্ষকরাও তাকে সাহায্য করেন। তুষারের মা অঞ্জনা দোনাথ একজন গৃহিণী। তার ছোট ভাই তরুণ নবম শ্রেণির ছাত্র। তুষারের বিশাল সাফল্যের জন্য ধন্যবাদ, বুকসিলহাটের সুভাষপরী গ্রাউন্ড ফ্লোর এখন উচ্ছ্বসিত।

প্রসঙ্গত,চলতি বছরের মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছে। মাধ্যমিকের পরিচালনা পর্ষদ আজ মাধ্যমিকের ফলাফল ঘোষণা করেছে। পরীক্ষা শেষ হওয়ার ৭৫ দিন পর আজ মাধ্যমিকের ফলাফল পাওয়া যাচ্ছে। ক্যাটালগ নম্বর ও জন্মতারিখ উল্লেখ করার সময় দুপুর ১২টা থেকে ওয়েবসাইটে ফলাফল জানা যায়। পরীক্ষায় পাস করেছে ৬ লাখ ৮২ হাজার ৩২১ জন। উত্তরপত্র 44,000 শিক্ষক দ্বারা মূল্যায়ন করা হয়েছিল। ছাত্রীর সংখ্যা পুরুষ ছাত্রদের তুলনায় ২২ শতাংশ বেশি। জেলার হিসাবে, সাফল্যের হারেও মেদিনীপুর পূর্ব জেলা প্রথম স্থানে রয়েছে। উচ্চ বিদ্যালয়ে সার্বিক পাসের হার ৮৬.১৫ শতাংশ।

Back to top button