কলকাতা

BigNews: বন্ধ হয়ে গেল কলকাতার যান চলাচল, গ্রেফতার হলেন একাধিক

আজ, মঙ্গলবার ছাত্র নেতা আনিসের হত্যার প্রতিবাদে মিছিল করা হয় রাজ্যের রাজ্ পথে। কিন্তু কলেজ স্ট্রিটে পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে বেঁধে যায় খন্ডযুদ্ধ যা নিয়ে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় পরিস্থিতি।তাই পরিস্তিতি নিয়ন্ত্রণে আনতে নামে পুলিশের বিশাল ফোর্স এবং একের পর এক আন্দোলনকারীকে গ্রেফতার করতে থাকে। দোষীদের শাস্তির দাবিতে যে মিছিল বার হয়েছিল তা মুহূর্তের মধ্যে ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এখনও আনিস-কাণ্ডের মৃত্যু রহস্য কাটেনি। তবে রহস্যে ক্রমশ জড়িয়ে পড়ছে পুলিশ। তবে ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ চলছেই পড়ুয়াদের।পার্ক সার্কাস থেকে মহাকরণ পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়।কিন্তু মৌলালিতে এসেই কার্যত পুলিশের নিয়ন্ত্রনের বাইরে চলে যান পড়ুয়াদের এই মিছিল। হঠাত করেই পুলিশের ব্যারিকেড ভেঙেই শিয়ালদহ ব্রিজের দিকে হাঁটতে শুরু করে বিশাল মিছিল। আর তা আটকানোর চেষ্টা করা হলেও কার্যত তা ঠেকাতে সম্পূর্ণ ভাবে ব্যথ হয় পুলিশ আধিকারিকরা। আর তা নিয়েই আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় উত্তেজনা তৈরি হয়। একটা সময়ে শিয়ালদহ ব্রিজের উপরেই বসে পড়েন বিক্ষোভকারীদের।

কিন্তু তা কলেজ স্ট্রিটে পুলিশের তরফে আটকে দেওয়া হয় নতুন করে। আর সেখানেই বসে পড়েন আন্দোলনকারীরা। এই ঘটনার জেরে কলকাতা জুড়ে তীব্র যানজট তৈরি হয়। অবস্থা ক্রমশ আয়ত্তের বাইরে চলে যেতে থাকে। আর এই অবস্থায় বসে থাকা আন্দোলনকারীদের উদ্দেশ্যে দ্রুত ঝাঁপিয়ে পড়েন পুলিশ আধিকারিকরা। পুরো মিছিল ভেঙে দেওয়া হয়।শুধু তাই নয়, একের পর এক আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়।

Back to top button