অফবিটনিউজ

KBC 5 : রাতারাতি কোটিপতি হয়ে উচ্ছন্নে চলে যায় জীবন, কেমন আছেন এখন কেবিসি ৫ -এর বিজয়ী সুশীল

বিহারের বাসিন্দা সুশীল কুমার ২০১১ সালে কেবিসির মঞ্চে পাঁচ কোটি জিতেছিলেন। কিন্তু, সেই টাকা তিনি ভালো কাজে ব্যবহার করতে পারেননি। বরং, রাতারাতি কোটিপতি হয়ে তিনি মাদকাসক্ত হয়ে পড়েন এবং ব্যবসাও ধসে পড়তে থাকে। অবশেষে দেউলিয়া হয়ে যান তিনি।

সুশীল কুমারের ফেসবুক পোস্টে জানা যায়, কেবিসি জেতার পর তিনি চাকরিটি ছেড়ে দেন এবং সেলিব্রিটি তকমা নিয়ে স্থানীয় অনুষ্ঠানে অংশ নিতে থাকেন। এর ফলে পড়াশোনায় চরম ক্ষতি হয়। এছাড়াও, তিনি প্রচুর অনুদান দেন, যার বেশিরভাগই ছিল অপ্রকাশিত। এই ধরনের অনুদানে মাসে প্রায় ৫০হাজার টাকা খরচ হয়েছিল। এরপর অনেকে লোক তার সাথে যোগাযোগ করতে শুরু করেন এবং তিনি অনেক সময় প্রতারিত হন।

সুশীলের স্ত্রীর সঙ্গে সম্পর্কের অবনতিও ঘটে। এর ফলে তিনি মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকাসক্তির কারণে তার ব্যবসাও ধসে পড়তে থাকে। অবশেষে, তিনি দেউলিয়া হয়ে যান।

সুশীল কুমারের নিজের ভাষায়, “কেবিসির পর আমি অনেক টাকা খরচ করেছি। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, সবাইকে টাকা দিয়েছি। ব্যবসা শুরু করেছি। কিন্তু, সবই ভেস্তে গেছে।”

সুশীল কুমারের মতে, কেবিসির পর তার জীবনে একাধিক ভুল সিদ্ধান্ত নেন তিনি। যেমন, তিনি চাকরি ছেড়ে দিয়েছিলেন। বন্ধুদের প্রতারণার শিকার হয়েছিলেন। মদ্যপানে আসক্ত হয়ে পড়েছিলেন।

সুশীল কুমারের এই করুণ কাহিনী থেকে আমরা শিখতে পারি যে, টাকা দিয়ে সুখ কেনা যায় না। টাকা দিয়ে আমরা শুধুমাত্র ভোগ করতে পারি। কিন্তু, সেই ভোগ আমাদের সুখী করতে পারে না।

সুশীল কুমার বর্তমানে একজন পরিবেশকর্মী ও সমাজকর্মী হিসেবে কাজ করছেন। তিনি তার জীবনের ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়ে চলেছেন।

Back to top button