আন্তর্জাতিক

Jordan: রাজকীয় আয়োজনে বিয়ে করলেন জর্ডান যুবরাজ, সকলে জানাচ্ছে শুভেচ্ছা

জর্ডানের ক্রাউন প্রিন্স হুসেইন বিন আবদুল্লাহ বৃহস্পতিবার রাজকীয় আয়োজনে এবং অনেক ধুমধাম করে বিয়ে করেন। প্রিন্স হুসেইন বিন আবদুল্লাহ সৌদি স্থপতি রাজওয়া আল-সিফকে বিয়ে করেন।

রাজধানী আম্মানের মধ্য শতাব্দীর জারান প্রাসাদে রাজকীয় বিয়ে অনুষ্ঠিত হয়। তাদের বিয়েতে সারা বিশ্বের রাজপরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গুরুত্বপূর্ণ ঐতিহ্যবাহী প্রাসাদে জর্ডানের বর্তমান রাজা দ্বিতীয় আবদুল্লাহ এবং রানী রানিয়ার বিয়ে হয়। এছাড়াও বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর পিতা সাবেক বাদশাহ হুসেইন বিন তালালের বিয়েও এই প্রাসাদেই হয়েছিল।

হুসাইন বিন আবদুল্লাহ এবং রোজাহ আল-সিফ সদ্য বিবাহিত এবং 28 বছর বয়সী। তাদের বিয়েতে মোট ১৪০ জন অতিথি উপস্থিত ছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি জিল বিডেন, গ্রেট ব্রিটেনের প্রিন্স উইলিয়াম এবং ওয়েলসের প্রিন্সেস কেট মিডলটন সহ।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নেদারল্যান্ডের রাজা উইলেম-আলেকজান্ডার এবং রানী ম্যাক্সিমা, বেলজিয়ামের রাজা ফিলিপ এবং ক্রাউন প্রিন্স এলিজাবেথ এবং ক্রাউন প্রিন্স ফ্রেডেরিক এবং ডেনমার্কের ক্রাউন প্রিন্সেস মেরি।

যুবরাজের বিয়ে নিয়ে সাধারণ জর্ডানবাসীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে। নবদম্পতির এক ঝলক দেখতে রাজপ্রাসাদের বাইরে ছুটে আসেন বহু মানুষ।

ইসলামিক বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদকে রাজপরিবার নিয়ন্ত্রণ করে। বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর শাসনের অবসানের পর ক্রাউন প্রিন্স হুসেইন বিন আবদুল্লাহ আল-আকসার কমান্ড গ্রহণ করবেন।

Back to top button