আন্তর্জাতিক

পৃথিবীতেই তৈরী হচ্ছে ‘মুন রিসোর্ট’, স্থাপত্যের নতুনত্বে সকলকে চমকে দিচ্ছে দুবাই

দুবাই বিশ্বের অন্যতম ধনী শহর। বিশ্বের সবচেয়ে সুন্দর ভবন দুবাইতে। এছাড়া দুবাইতে একটি কৃত্রিম হৃদ।
এখন থেকে মাটিতে বসে মহাকাশের অনুভূতি গ্রহণ করা যাবে। তবে এর জন্য আপনাকে দুবাই যেতে হবে। কারণ সংযুক্ত আরব আমিরাতে চাঁদের মতো দেখতে একটি রিসোর্ট তৈরি করতে যাচ্ছে তারা।

প্রকল্পটির ব্যয় অনুমান করা হয়েছে প্রায় 53,000 কোটি টাকা। পৃথিবীতে কেউ এমন রিসোর্ট তৈরি করেনি। দুবাইয়ের সামনে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন তৈরি করেছে বুর্জ খলিফা।

দুবাই এই ‘চাঁদ’ নির্মাণের দায়িত্ব দিয়েছে কানাডার একটি নির্মাণ সংস্থাকে। এই স্থাপত্যটি দেখতে একটি বিশাল গোলকের মতো এবং প্রায় 900 ফুট উঁচু হবে। গোলকটি কংক্রিট, ইস্পাত, কাচ, অ্যালুমিনিয়াম এবং কার্বন ফাইবার দিয়ে তৈরি হবে।

ভিতরে, বিলাসবহুল হোটেল, স্পা, কৃত্রিম লেগুন এবং রেস্তোরাঁর মতো অনেক সুবিধা থাকবে। বিনোদন এবং পর্যটনের পাশাপাশি, “স্কাই ভিলা” নামে 300টি বাসস্থানও থাকবে। স্থপতিদের দাবি, প্রতি বছর এই এলাকায় প্রায় এক মিলিয়ন মানুষ বসবাস করতে পারে।

পর্যটকরা যাতে মহাকাশ ভ্রমণের অনুভূতি পেতে পারে সেজন্য ‘লুনার কলোনি’ নামে একটি বিশেষ রিসোর্টের পরিকল্পনা করা হচ্ছে বলেও জানা গেছে।

নির্মাতা আরও বলেছে যে এটি একটি স্পেসশিপ আকারে একটি বিশেষ যান তৈরি করার পরিকল্পনা করছে। প্রশাসন এই রিসোর্ট থেকে বছরে 14,337 মিলিয়ন রুপি আয় করার আশা করছে।

এই বিশেষ রিসোর্টটি নির্মিত হলে দুবাই শহরে পর্যটকদের আগমন বাড়বে, যা দেশের পর্যটন শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সূত্র: জিওনিউজ

Back to top button