আন্তর্জাতিক

CNN: সহকর্মীর সঙ্গে সম্পর্ক! সিএনএন প্রেসিডেন্টের করলেন পদত্যাগ

শীর্ষস্থানীয় মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের বৈশ্বিক প্রেসিডেন্ট জেফ জাকার পদত্যাগ করেছেন। স্থানীয় সময় বুধবার সকালে পদত্যাগের কথা জানিয়ে জেফ বলেন, অবিলম্বে তাঁর সিদ্ধান্ত কার্যকর হবে। এক নারী সহকর্মীর সঙ্গে সম্পর্কের জেরে জেফ পদত্যাগ করেছেন বলে জানিয়েছে সিএনএন।

পদত্যাগের কথা জানিয়ে সহকর্মীদের কাছে পাঠানো ইমেইলে জেফ জানা, ওই সহকর্মীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সম্প্রতি শুরু হয়। ‘যখন (সম্পর্ক) শুরু হয়, তখনই তা প্রকাশ করা উচিত ছিল, কিন্তু আমি তা করিনি। আমি ভুল ছিলাম। এ কারণে আমি আজ পদত্যাগ করছি।’

জেফ জাকার তাঁর ইমেইলে সংশ্লিষ্ট ওই সহকর্মীর নাম উল্লেখ করেননি। তবে, সিএনএনের খবরে বলা হয়েছে—জেফের ওই সহকর্মীর নাম অ্যালিসন গলাস্ট। তাঁরা দুই দশকেরও বেশি সময় একসঙ্গে কাজ করেছেন বলে জেফ জানান।

জেফ ও অ্যালিসন সংবাদমাধ্যম এনবিসিতে ১৯৯৮ সালে একসঙ্গে কাজ শুরু করেন। জেফ জাকার সিএনএনে আসার পর গলাস্টকেও নিয়ে আসেন। বর্তমানে অ্যালিসন সিএনএনের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও বিপণন বিভাগের প্রধান হিসেবে কাজ করছেন।

এক বিবৃতিতে অ্যালিসন গলাস্ট বলেন, ‘জেফ আর আমি দুই দশকের বেশি সময় ধরে ঘনিষ্ঠ বন্ধু ও সহকর্মী। সম্প্রতি কোভিডের সময়ে আমাদের সম্পর্ক ভিন্ন দিকে মোড় নিয়েছে।’ জেফ জাকার সিএনএন ছাড়লেও অ্যালিসন গলাস্ট তাঁর পদে বহাল থাকছেন।

জেফ ও অ্যালিসন দুজনেরই বিবাহবিচ্ছেদ হয়েছিল বেশ অনেক বছর আগে। দুজনের ঘনিষ্ঠ কাজের সম্পর্ক রোমান্টিক সম্পর্কে গড়ানোর গুঞ্জন বহুদিনের। সেসব মুখরোচক খবর গণমাধ্যমেও এসেছে কখনো সখনো।

জাকারের সঙ্গে কিছুদিন কাজ করেছিলেন সাংবাদিক কেটি কুরিক। খুব ভালো সম্পর্ক গড়ে ওঠে তাঁদের মধ্যে। পরে অবশ্য জাকারের সঙ্গে সম্পর্কের অবনতি হয় তাঁর। গত বছর কেটি তাঁর প্রকাশিত খোলামেলা স্মৃতিকথায় জাকার-গলাস্টের সম্পর্কের বিষয়ে ইঙ্গিত দেন।

সিএনএন বলছে—জাকারের পদত্যাগের খবরে তোলপাড় ওঠে সিএনএনসহ গোটা মার্কিন টিভি মিডিয়া পাড়ায়। বুধবার স্থানীয় সময় বেলা ১১টার কিছুক্ষণ পরে অফিসের ইমেইলের ইনবক্সে জাকারের পদত্যাগের মেইল পান সিএনএনকর্মীরা। এর আগপর্যন্ত এ তাঁদের এ ব্যাপারে কোনও ধারণাই ছিল না।

Back to top button