আন্তর্জাতিক

আজকাল অনলাইনে কতকিছুই কেনাবেচা হয়। তবে স্বামী কিংবা স্ত্রী তো আর কেনাবেচার জিনিস না। তারপরও বিক্রির জন্য স্বামীকে অনলাইনে নিলামে তুলেছেন এক নারী। আজব এই ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডে। খবরে বলা হয়, বাড়িতে দুই সন্তানের সঙ্গে স্ত্রীকে রেখে গরমের ছুটিতে মাছ ধরতে যাওয়ায় রেগেমেগে এই কাণ্ড করেছেন ওই নারী। খবর দ্য ইন্ডিপেনডেন্ট ও আইরিশ মিররের। ট্রেড মি নামের একটি ওয়েবসাইটে স্বামী জন ম্যাকঅ্যালিস্টারকে নিলামে তুলেছেন লিন্ডা ম্যাকঅ্যালিস্টার। স্বামীর বর্ণনায় লিখেছেন, ৩৭ বছর বয়সী গরুর খামারি। লিন্ডা আরও লেখেন, ‘জনের আগেও অনেক মালিক ছিল। তবে ঠিকমতো দানাপানি পেলে বর্তমান মালিকের অনুগত থাকবেন তিনি।’ জনের বর্ণনায় লিন্ডা আরও লিখেছেন, ‘জনের ঘরের কাজের এখনো কিছু প্রশিক্ষণ দরকার আছে। তবে আমার কাছে এই মুহূর্তে সময় বা ধৈর্য নেই।’ এ ছাড়া কেনার পর ফেরত দেওয়া কিংবা বিনিময় করা যাবে না বলেও জানিয়েছেন তিনি। এ দিকে বন্ধুদের কাছ থেকে ওই নিলামের ব্যাপারে শুনেছেন জন। পুরো ব্যাপারটাকে হেসেই উড়িয়ে দিয়েছেন তিনি। তবে জন হেসে উড়িয়ে দিলেও ক্রেতারা কিন্তু বিষয়টিকে গুরুত্বের সঙ্গেই নিয়েছেন। জনকে ‘কেনার’ জন্য দামও হেঁকেছেন তারা। ১২ জন এ নিলামে দর হাঁকেন। সর্বোচ্চ দাম উঠে নিউজিল্যান্ডের মুদ্রায় ১০০ টাকা। পরে অবশ্য ট্রেড মি কর্তৃপক্ষ বিজ্ঞাপনটি সরিয়ে নিয়েছে। লিন্ডা এবং জন ২০১৯ সালে বিয়ে করেছিলেন।

আজকাল অনলাইনে কতকিছুই কেনাবেচা হয়। তবে স্বামী কিংবা স্ত্রী তো আর কেনাবেচার জিনিস না। তারপরও বিক্রির জন্য স্বামীকে অনলাইনে নিলামে তুলেছেন এক নারী। আজব এই ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডে।

খবরে বলা হয়, বাড়িতে দুই সন্তানের সঙ্গে স্ত্রীকে রেখে গরমের ছুটিতে মাছ ধরতে যাওয়ায় রেগেমেগে এই কাণ্ড করেছেন ওই নারী। খবর দ্য ইন্ডিপেনডেন্ট ও আইরিশ মিররের।

ট্রেড মি নামের একটি ওয়েবসাইটে স্বামী জন ম্যাকঅ্যালিস্টারকে নিলামে তুলেছেন লিন্ডা ম্যাকঅ্যালিস্টার। স্বামীর বর্ণনায় লিখেছেন, ৩৭ বছর বয়সী গরুর খামারি।

লিন্ডা আরও লেখেন, ‘জনের আগেও অনেক মালিক ছিল। তবে ঠিকমতো দানাপানি পেলে বর্তমান মালিকের অনুগত থাকবেন তিনি।’

জনের বর্ণনায় লিন্ডা আরও লিখেছেন, ‘জনের ঘরের কাজের এখনো কিছু প্রশিক্ষণ দরকার আছে। তবে আমার কাছে এই মুহূর্তে সময় বা ধৈর্য নেই।’

এ ছাড়া কেনার পর ফেরত দেওয়া কিংবা বিনিময় করা যাবে না বলেও জানিয়েছেন তিনি।

এ দিকে বন্ধুদের কাছ থেকে ওই নিলামের ব্যাপারে শুনেছেন জন। পুরো ব্যাপারটাকে হেসেই উড়িয়ে দিয়েছেন তিনি।

তবে জন হেসে উড়িয়ে দিলেও ক্রেতারা কিন্তু বিষয়টিকে গুরুত্বের সঙ্গেই নিয়েছেন। জনকে ‘কেনার’ জন্য দামও হেঁকেছেন তারা। ১২ জন এ নিলামে দর হাঁকেন। সর্বোচ্চ দাম উঠে নিউজিল্যান্ডের মুদ্রায় ১০০ টাকা। পরে অবশ্য ট্রেড মি কর্তৃপক্ষ বিজ্ঞাপনটি সরিয়ে নিয়েছে।

লিন্ডা এবং জন ২০১৯ সালে বিয়ে করেছিলেন।

Back to top button