অর্থনীতিনিউজ

ভারতের সবচেয়ে ধনী ব্যাক্তি মুকেশ আম্বানির মানিব্যাগে কত টাকা থাকে, জানালেন শিল্পপতি নিজেই

ভারতের সবথেকে ধনী ব্যাক্তি হলেন মুকেশ আম্বানি। তিনি শুধু ভারতেই নন সারা বিশ্বের ধনীদের তালিকায় অন্যতম এক ব্যক্তি। এই মুহূর্তে তিনি রয়েছেন ধনীদের তালিকায় একাদশ তম স্থানে। মুকেশ আম্বানির সংস্থার মোট সম্পত্তির পরিমান ৭৯.২ বিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা হবে প্রায় ৬ লক্ষ কোটি টাকা।

ভারতের এই সাবচেয়ে ধোনি ব্যক্তি যখন বাইরে বের হন তখন তার মানিব্যাগে কত টাকা রাখেন ? অনেকের মনেই মাঝে মাঝেই উঁকি দিতে পারে এমন প্রশ্ন। আমরা যখন বাড়ির থেকে বের হয় আমাদের মানি ব্যাগে সাধারণত ৫০০ থেকে ১০,০০০ টাকা পর্যন্ত থাকে কিন্তু মুকেশ আম্বানি তার মানি ব্যাগে কত টাকা রাখেন জানেন কি ?

মুকেশ আম্বানি সেই প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে বলেন যে খুব মানুষই তার সম্পর্কে এই বিষয়টি জানেন না। অনেকেই ভাবেন ভারতের ধনীতম ব্যক্তি মনে হয় সবসময় বিশাল অংকের অর্থ নিয়ে ঘুরে বেড়ান! আসলে বিষয়টা তা নয়।

মুকেশ আম্বানি সেই গোপন তথ্য নিয়ে এলেন প্রকাশ্যে , তিনি স্বাভাবিক ভঙ্গিমায় বলেন ‘সেই ছোটবেলা থেকেই আমি পকেটে কোনো অর্থ রাখি না, এখনো রাখি না। আমার কোনো ক্রেডিট কার্ড নেই। আমার আশপাশে সব সময় সহযোগীরা থাকেন। তাঁরাই বিল পরিশোধ করেন। এভাবেই আমার কাজ চলে যায়।’

এক লিডারশিপ সামিটে আম্বানি বলেন “আমি আমার সঙ্গে কখনোই টাকা রাখিনা। আমার কোনও ডেবিট কার্ড নেই। আমার পকেটেও কখনো টাকা থাকে না। আমার সঙ্গে সর্বদাই অন্য একজন থাকেন যারা আমার হয়ে টাকা বহন করেন। আমার যখন টাকার প্রয়োজন হয়, তখন তারাই সেই টাকা দিয়ে দেন।”

Back to top button