নিউজ

Dengue: ডেঙ্গির ভয়ে মশারির ভিতরে প্রবেশ করেছে আস্ত গ্রাম, জেনেনিন কোথায়?

ডেঙ্গির প্রকোপে নদিয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সপ্তাহ তিনেক ধরে ডেঙ্গি হানা দিয়েছে চক দিগনগর এবং আশপাশের দিগনগর, ভাতজংলা, বাদকুল্লা-১ গ্রাম পঞ্চায়েত এলাকায়।

ঘরের কোণে ঘাপটি মেরে থাকা মশার কামড় থেকে বাঁচতে গ্রামবাসীরা মশারির ভিতরে আটকে পড়েছেন। দিনের বেলায়ও মশারি টাঙিয়ে কাজকর্ম করছেন তারা।

চক দিগনগর গ্রাম পঞ্চায়েতের ইটলে পোড়াপাড়া, বিল পাড়া, চক দিগনগর, গোপালপুর, সেনপুর করিমপুর, নাদুরিয়া, কালীরহাট ইত্যাদি এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি। গত সোমবার দিগনগর মোদক পাড়ার এক বধূর মৃত্যুতে এলাকায় আরও আতঙ্ক বেড়েছে।

স্থানীয় বাসিন্দা দীপক রায় বলেন, “গ্রামের আক্রান্তরা যাতে প্লেটলেট পান, তাই রক্তদাতা জোগাড়ে ব্যস্ত ছিলাম। একটি ক্লাবকে দিয়ে আদিবাসী মহল্লায় মশারি বিলির ব্যবস্থাও করেছি। কিন্তু এর মধ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে আমি নিজেই ঘরবন্দি। এখনও পুরো সুস্থ হতে পারিনি। আতঙ্কে আমার পাড়াতেও অনেকে দিনের বেলায় মশারি টাঙিয়ে ঘরের কাজ করছেন।”

কৃষ্ণনগর ১ নম্বর ব্লকের বিএমওএইচ বিশ্বরূপ মজুমদার বলেন, “সংশ্লিষ্ট এলাকাগুলিতে শিবির করে এবং লাগাতার সচেতনতার প্রচার করে আক্রান্তের সংখ্যা অনেকটাই কমানো গিয়েছে। তবু নিয়মিত নজরদারি রয়েছে স্বাস্থ্যকর্মীদের।”

Back to top button