আন্তর্জাতিকনিউজ

5G: পৃথিবীর প্রথম ফাইভজি প্রমোদতরী বানাচ্ছে চীন, থাকবে বিশেষ ডিজিটাল সুবিধা

চীন এখন বিশ্বব্যাপী সাড়া দিচ্ছে। সময় অনুযায়ী চীন সব ধরনের নতুন প্রযুক্তির উন্নয়ন করছে। এবার বিশ্বের প্রথম 5G প্রমোদতরী তৈরি করবে চীন। চীন এখন পর্যন্ত প্রতিটি নতুন প্রযুক্তি উদ্ভাবন করেছে এবং অগ্রভাগে রয়েছে।

চীন 5G প্রমোদতরী তৈরির পরিকল্পনা করছে। এই জাদুর শহরটির এর নাম হবে আদোরা ম্যাজিক সিটি। । শীঘ্রই সাংহাইয়ে এই বিলাসবহুল প্রমোদতরীটি চালু হবে। এই বছরের শেষের দিকে এই পরিষেবা চালু করার পরিকল্পনা করছে সংস্থাটি।

প্রাচ্য এবং পাশ্চাত্য সংস্কৃতি এক অনন্য অভিজ্ঞতায় একত্রিত হয়। ক্রুজারটি ক্রুজ টেকনোলজি ডেভেলপমেন্ট কর্পোরেশন (সিসিটিডি) এবং সাংহাই ওয়াইগাওকিয়াও শিপবিল্ডিং কোম্পানি লিমিটেড দ্বারা ডিজাইন এবং নির্মিত ।

এই জাহাজের দৈর্ঘ্য 323.6 মিটার, ডেডওয়েট ক্ষমতা 1035500 টন এবং এটি 5246 যাত্রী বহন করতে পারে। চীনের সাংহাই থেকে জাহাজগুলো প্রতিবেশী দেশগুলোর বন্দরে যাওয়া আসা করবে। দীর্ঘমেয়াদি নৌপথ নির্মাণ করা হবে। চীন ও অন্যান্য দেশের মধ্যে সাংস্কৃতিক সেতুবন্ধনে জোর দেওয়া হয়েছে।

Adora Magic City এর 5G সংযোগের জন্য China Telecom দায়িত্ব নিয়েছে। যাত্রীরা 24/7 উন্নত ওয়াইফাই এবং 5G সেলুলার পরিষেবার সাথে সংযুক্ত থাকবে।

CSSC কার্নিভাল ক্রুজ শিপিং-এর সিইও চেন ল্যানফেং বলেছেন, “5G ক্রুজ বাজারে প্রথম পদক্ষেপ হিসাবে, আমরা ক্রুজের জন্য একটি নতুন মান সেট করার লক্ষ্য রাখি।”

সূত্র: CGTN

Back to top button