নিউজ

‘ট্রেন দুর্ঘটনা’ শিরোনামে কবিতা লিখলেন মুখ্যমন্ত্রী মমতা, দুর্ঘটনা নিয়ে করলেন শোকপ্রকাশ

2 জুন, শুক্রবার, 7:30 pm ভারতের ওড়িশার বাহাঙ্গা বাজার রেলওয়ে স্টেশনের কাছে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস একটি ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। সময়ের সাথে সাথে বেড়েছে দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা। সর্বশেষ তথ্য অনুসারে, মৃতের সংখ্যা 288 জনে পৌঁছেছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই দুর্ঘটনার খবর নিয়ে শুরু থেকেই সরব ছিলেন। দুর্ঘটনার দিন রেলপথে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন করছিলেন তিনি। রেলওয়ের গাফিলতির কারণেই এমন বড় ঘটনা ঘটেছে বলেও দাবি করেন তিনি। মরদেহগুলো লুকিয়ে রাখা হয়েছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার সেই শোরগোলের মধ্যেই এই রেল দুর্ঘটনা নিয়ে একটি কবিতাও লিখলেন মমতা।

কবিতাটিকে ‘ট্রেন দুর্ঘটনা’ শিরোনামও দিয়েছেন মমতা। ‘ট্রেন দুর্ঘটনা’ শিরোনামের কবিতাটি বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।

কবিতার শুরুতেই মমতা লিখেছেন, এক অজানা দীর্ঘশ্বাস/ ব্যথা বেদনায় শোকাতুর নাভিশ্বাস।

মমতা আরও লিখেছেন, এখনও ভাসছে ঘ্রাণে দুর্গন্ধ/ লাশকাটা ঘরে ওরা ঘুমোচ্ছে/ একেবারে শেষ ঘুম।

প্রসঙ্গত,স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘটনাটি ঘটে। বিকেল সোয়া ৩টা নাগাদ হাওড়ার অদূরে শালিমার স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল করমণ্ডল এক্সপ্রেস। প্রায় চার ঘণ্টা পরে উড়িষ্যার বালেশ্বরের বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ বগির ট্রেনটি।

স্থানীয় সূত্র বলছে, প্রথমে করমণ্ডল এক্সপ্রেসই তীব্র গতিতে গিয়ে ধাক্কা মারে একই লাইনে আগে থেকে চলতে থাকা একটি মালগাড়ির পেছনে। আঘাতে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন মালগাড়ির ওপরে উঠে যায়। ২৩টি বগির মধ্যে ১৫টি বগি লাইন থেকে ছিটকে পাশের ডাউন লাইনে ও নর্দমার মধ্যে গিয়ে পড়ে। তখন পাশের সেই লাইন দিয়ে আসছিল বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস।

করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত যেসব বগি ডাউন লাইনের ওপর পড়েছিল, সেগুলোতে গিয়ে ধাক্কা মারে সুপারফাস্ট এক্সপ্রেস। এতে হাওড়াগামী সেই ট্রেনটিরও দু’টি বগি লাইনচ্যুত হয়।

Back to top button