নিউজ

শাহরুখপুত্রকে গ্রেপ্তার করা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে মামলা, তদন্তে নামছে সিবিআই

বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরইয়ান খানকে গ্রেপ্তার করা ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো’র (এএনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)।

বুধাবর রাজধানী দিল্লিতে দায়ের করা এই মামলার অভিযোগপত্রে বলা হয়, আরইয়ান খানকে গ্রেপ্তারের পর সমীর ওয়াংখেড়ে ও তার সহযোগীরা তার পরিবারের সদস্যদের কাছে ২৫ কোটি রুপি ঘুষ দাবি করেছিলেন।

সিবিআইয়ের কর্মকর্তারা জানিয়েছেন, মুম্বাই, দিল্লি, রাঁচি ও কানপুরে অনুসন্ধান চালিয়ে প্রাপ্ত তথ্যের ভিত্তিতেই মামলা করা হয়েছে সমীরের বিরুদ্ধে।

২০২১ সালের ২ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী একটিড বিলাসবহুল প্রমোদতরীতে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেন এএনসিবির কর্মকর্তারা। তাদের অভিযোগ— ওই প্রমোদতরীতে মাদক পার্টি চলছিল। আটক ১০ জনের মধ্যে শাহরুখ খানের পুত্র আরইয়ান খানও ছিলেন।

সে সময় এএনসিবি মুম্বাই শাখার বিভাগীয় প্রধান ছিলেন সমীর ওয়াংখেড়ে।

মাদকের ঘটনায় আরিয়ানের খানের বিরুদ্ধে মামলা হয়েছিল। চার সপ্তাহ জেল খাটতে হয়েছিল শাহরুখের ছেলেকে। পর্যাপ্ত তথ্যপ্রমাণের অভাবে গত বছরের মে মাসে ওই মামলা থেকে আরিয়ান খালাস পান। তবে ভারতসহ গোটা বিশ্বে আলোচনা হয়েছিল সেই মামলা নিয়ে।

যথাযথ তথ্যপ্রমাণ ছাড়াই আরইয়ান খান ও তার সঙ্গীদের বিরুদ্ধে মামলা করার অভিযোগে সমীর ওয়াংখেড়েকে এএনসিবি থেকে সরিয়ে দিয়ে গত বছর মে মাসে ডিরেক্টোরেট জেনারেল অব ট্যাক্সপেয়ার সার্ভিসের চেন্নাই শাখায় বদলি করা হয়।

এদিকে, আরিয়ান খানকে গ্রেপ্তার এবং তদন্তদলটির অন্যতম সদস্য বিশ্ব বিজয় সিং সম্প্রতি চাকরি হারিয়েছেন। গত বছরের এপ্রিলে বিশ্ব বিজয়কে এনসিবি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। তবে আরিয়ানের মামলার তদন্তের জন্য নয়, মাদক-সংক্রান্ত অন্য আরেকটি মামলার তদন্তে হেরফের করার অভিযোগে এই সিদ্ধান্ত নিয়েছিল এনসিবি। সম্প্রতি শেষ হয়েছে এই তদন্ত। তদন্তের রিপোর্ট বিশ্ব বিজয়ের অপরাধ প্রমাণিত হওয়ায় তাঁকে চাকরিচ্যুত করে এনসিবি।

সূত্র : এনডিটিভি

Back to top button