নিউজ

BigNews: ২০ টাকাতেই পেট ভরে খাওয়া যাবে ট্রেনে, জেনেনিন কি কি থাকবে খাবার প্লেটে!

ভারতীয় রেলওয়ে দূরপাল্লার ট্রেনের জেনারেল কোচে যাত্রীদের জন্য সস্তা খাবারের ব্যবস্থা করতে যাচ্ছে। এই খাবারগুলিকে “ইকোনমি মিল” বলা হবে এবং এগুলি ২০ টাকায় বিক্রি করা হবে। ইকোনমি মিলগুলিতে থাকবে ৭টি পুরি বা লুচি, আলুর দম বা আলু দিয়ে অন্য কোনও তরকারি এবং আচার। এছাড়াও, ৫০ টাকায় একটি কম্বো খাবার পাওয়া যাবে, যাতে থাকবে ভাত, ডাল, খিচুড়ি, কুলচা, রাজমা, ছোলার তরকারি, ছোলে-ভাটুরে এবং মশালা দোসা। এই খাবারগুলির সঙ্গে ২০০ মিলি লিটারের প্যাকেজ করা পানি দেওয়া হবে।

ইকোনমি মিলগুলির উদ্দেশ্য হল দূরপাল্লার ট্রেনে জেনারেল কোচে যাত্রীদের জন্য খাবারের সুবিধা বৃদ্ধি করা। বর্তমানে, এই যাত্রীরা ট্রেন থামলেই খাবার কিনতে বাইরে যেতে হয়, যা তাদের জন্য ঝামেলাপূর্ণ এবং সময়সাপেক্ষ। ইকোনমি মিলগুলি যাত্রীদেরকে তাদের আসনে বসে খাবার খেতে দেবে, যা তাদেরকে আরও আরামদায়ক এবং নিরাপদ করে তুলবে।

ইকোনমি মিলগুলির দামও খুবই সাশ্রয়ী। ২০ টাকায় একটি ভরা পেট খাবার পাওয়া যায়, যা খুবই কম। এই দামগুলি দূরপাল্লার ট্রেনে খাবারের জন্য ব্যয় করা সাধারণ দামের চেয়ে অনেক কম।

ইকোনমি মিলগুলির ব্যবস্থা ভারতীয় রেলওয়েকে আরও জনপ্রিয় করে তুলবে। এগুলি দূরপাল্লার ট্রেনে জেনারেল কোচে যাওয়ার জন্য যাত্রীদের জন্য একটি আরও আকর্ষণীয় বিকল্প করে তুলবে।

Back to top button