নিউজ

BigNews: অভিষেকের PA-কে তলব করলো ED , আদালতের দ্বারস্থ হলেন সুমিত রায়

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্তসহায়ক সুমিত রায়ের হাজিরা স্থগিত করেছে কলকাতা হাইকোর্ট। আগামী সপ্তাহে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে ইডির নির্দেশের বিরুদ্ধে সুমিতবাবু হাইকোর্টে আবেদন করেছিলেন। আজ শুনানি শেষে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য্যর বেঞ্চ হাজিরা স্থগিত করে দেন।

ইডি সূত্রে জানা গেছে, নিয়োগ দুর্নীতির তদন্তে জিজ্ঞাসাবাদে বারবার সুমিতবাবুর নাম উঠে এসেছে। সেজন্য গত কাল হাজিরা দিতে বলে সুমিতবাবুকে চিঠি পাঠানো হয়েছিল। সেই তলবের নোটিশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

হাইকোর্টের নির্দেশে সুমিত রায়ের হাজিরা স্থগিত হলেও ইডির তদন্ত অব্যাহত থাকবে বলে ইডি সূত্রে জানানো হয়েছে।

ইডির তদন্তে অভিষেকের পরিবারের সদস্যদের হাজিরা

গত সপ্তাহে অভিষেক বন্দ্যোপাধ্যায়সহ তাঁর গোটা পরিবারকে তলব করে ইডি। তলব করা হয় অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়, বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও মা লতা বন্দ্যোপাধ্যায়কে। এদের মধ্যে অভিষেক আদালত থেকে রক্ষাকবচ পান। আদালত জানায় অভিষেককে শুধুমাত্র নথি জমা দিলেই চলবে। কিন্তু অভিষেকের মা ও বাবা হাজিরা দেননি। হাজিরা দেন শুধুমাত্র রুজিরাদেবী। বুধবার তাঁকে প্রায় সাড়ে ৮ ঘণ্টা জেরা করেন তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, বৃহস্পতিবার সুমিতবাবুকে তলব করা হয়েছিল।

লিপস অ্যান্ড বাউন্ডসের লেনদেনের ব্যাপারে তথ্য রয়েছে সুমিত রায়ের কাছে

লিপস অ্যান্ড বাউন্ডসের লেনদেনের ব্যাপারে তথ্য রয়েছে সুমিত রায়ের কাছে। অভিষেকের হয়ে বহু মানুষের সঙ্গে যোগাযোগ রাখতেন তিনি। অনুব্রতর ক্ষেত্রে সায়গল হোসেন যে ভূমিকা পালন করেছেন অভিষেকের ক্ষেত্রে কিছুটা তেমনই ভূমিকা ছিল সুমিতের।

সুমিত রায়ের আইনজীবীর বক্তব্য

সুমিত রায়ের আইনজীবী অরিন্দম সেন বলেন, “আমরা হাইকোর্টে আবেদন করেছি যে সুমিতবাবুর হাজিরা স্থগিত করা হোক। আদালত আমাদের আবেদন মঞ্জুর করেছেন। আগামী শুনানিতে আমরা আমাদের যুক্তি তুলে ধরব।”

ইডির আইনজীবীর বক্তব্য

ইডির আইনজীবী সন্দীপ সাহা বলেন, “আমরা হাইকোর্টের নির্দেশকে সম্মান করি। তবে আমাদের তদন্ত অব্যাহত থাকবে।”

Back to top button