দেশনিউজ

“শ্রীলঙ্কায় সাংবিধানিক পরিস্থিতি ফেরাতে ভারতের উচিত্‍ সেনাবাহিনী পাঠানো”

এবার শ্রীলঙ্কায় ভারতীয় সেনাবাহিনীর হস্তক্ষেপ চাইলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। মঙ্গলবার একটি টুইটে তিনি দাবি করেছেন যে ভারতের উচিত্‍ শ্রীলঙ্কায় সেনা পাঠানো! তাঁর টুইট ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। স্বাভাবিকভাবেই এ নিয়েও তর্ক পাল্টা তর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়!

ঠিক কী দাবি করেছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী?
সুব্রহ্মণ্যম স্বামী মঙ্গলবার একটি টুইটে লিখেছেন, শ্রীলঙ্কায় সাংবিধানিক বিচক্ষণতা পুনরুদ্ধার করতে ভারতের উচিত্‍ সেনাবাহিনী পাঠানো। বর্তমানে ভারতবিরোধী বিদেশী শক্তিগুলি শ্রীলঙ্কায় সক্রিয় হয়েছে। এবং শ্রীলঙ্কার জনগণের ক্ষোভের সুযোগ নিচ্ছে। আগামী সময়ে এটি ভারতের জাতীয় নিরাপত্তাকে প্রভাবিত করবে বলেও দাবি করেন সুব্রহ্মণ্যম স্বামী।

কী অবস্থা শ্রীলঙ্কার?
শেষ একমাস ধরে খাদ্য, পানীয়, ওষুধের ঘাটতি দেখা দিয়েছে শ্রীলঙ্কায়। সোমবার এ নিয়ে হাজার হাজার মানুষ শ্রীলঙ্কার রাস্তায় নেমেছে বিক্ষোভ দেখাতে। শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে হওয়া একটি মিছিলে হিংসায় একদিনে ৭ জন নিহত ও ২০০ জনের কাছাকাছি আহত হয়েছে।

প্রাণবাঁচাতে নৌ-সেনার দ্বারস্থ সদ্য পদত্যাগী শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী!
শ্রীলঙ্কায় রাজাপক্ষে বিরোধী বিক্ষোভ এমন জায়গাতে পৌঁছেছে যে জনতার ভয়ে ত্রিনকোমালি নৌ সেনা ছাউনিতে গিয়ে স্ব-পরিবারে আশ্রয় নিয়েছেন। কিন্তু সেখানেও রেহাই নেই। খবর সূত্রে জানা গিয়েছে, নৌ-সেনা ছাউনিতেও রাজাপক্ষে পরিবারের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়েছে।

Back to top button