খেলানিউজ

অবিশ্বাস্য ক্যাচ! পাখির মতো উড়ে গিয়ে কাচ ধরে, সবাইকে চমকে দিলেন ক্যারি (ভিডিও)

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য বেশ খ্যাতি পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস। তিনি ছাড়াও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের রবীন্দ্র জাদেজা এবং প্রোটিয়াদের ডু প্লেসিও ক্রিকেট মাঠে অবিশ্বাস্য ফিল্ডিং দর্শন করেছেন। এজন্য অন্য সবার চেয়ে তাদেরকে আলাদা দৃষ্টিতেই দেখা হয়।

আন্তর্জাতিক অঙ্গনে দুর্দান্ত ফিল্ডিং করে এসব ক্রিকেটাররা আলোচনায় এসেছেন। তবে ঘরোয়া ক্রিকেটে অবিশ্বাস্য এক ক্যাচ ধরে টক অব দ্য ক্রিকেটে পরিণত হয়েছেন স্কটিশ ক্রিকেটার ব্র্যাডলি জেমস ক্যারি। কাউন্টিতে হ্যাম্পশায়ারের বিপক্ষে বেনি হাওয়েলের ক্যাচ নিয়ে সবাইকে রীতিমতো চমকে দিয়েছেন ২৪ বছর বয়সী এ ক্রিকেটার।

শুক্রবার ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে সাসেক্সের মুখোমুখি হয়েছিল হ্যাম্পশায়ার। ম্যাচে সাসেক্স প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১৮৩ রান তুলেছিল। জবাবে হ্যাম্পশায়ার নয় উইকেটে ১৭৭ রান তুলতে সমর্থ হয়। সাসেক্স জিতে যায় ছয় রানে।

সাসেক্সের রান তাড়া করতে নেমে ১২৬ রানে সাত উইকেট পড়ে গিয়েছিল হ্যাম্পশায়ারের। আটে ব্যাট করতে এসেছিলেন বেনি হাওয়েল। ১৪ বলে ২৫ রান করে সেট হয়ে গিয়েছিলেন তিনি। হ্যাম্পশায়ারের তখন ১১ বলে ২৩ রান বাকি ছিল। টাইমাল মিলসের বল স্লগ সুইপ করেন বেনি। ডিপ স্কোয়ার লেগ থেকে প্রায় ২০ মিটার দৌড়ে আসেন ব্র্যাড। এরপর বাউন্ডারি লাইনের ধারে শূন্যে শরীর ভাসিয়ে বাঁহাতে ক্যাচ তালুবন্দী করেন তিনি। এই ক্যাচ দেখে ধারাভাষ্যকাররাও বিশ্বাস করতে পারেননি।

পরে বেন স্টোকস ও দীনেশ কার্তিকের মতো ক্রিকেটাররা টুইট করে এই ক্যাচ নিয়ে তাদের অভিব্যক্তি জানিয়েছেন। এখন সামাজিক মাধ্যমে একটাই আলোচনা চলছে, বাইশ গজ কি ‘সর্বকালের সেরা ক্যাচ’ দেখে ফেলল!

ম্যাচে ব্র্যাড শুধু অসাধারণ ক্যাচ নিয়েই দলের জয়ে নিজের অবদান রাখেননি। নির্ধারিত চার ওভার বল করে ২৭ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। এদিন ম্যাচের সেরাও হয়েছেন তিনিই।

Back to top button