নিউজ

মর্মান্তিক! ১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা ডাক্তারের মৃত্যু হলো হৃদরোগে, শোকে পরিবার

হাজার হাজার হার্ট সার্জারি করা একজন চিকিৎসক হার্ট অ্যাটাকে মারা গেছেন। প্রয়াত চিকিৎসকের নাম গৌরব গান্ধী। ভারতের গুজরাটের জামনগরে ৪১ বছর বয়সী এক চিকিৎসক মারা গেছেন।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে বৃহস্পতিবার (৮ জুন) এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। উপরন্তু, ইন্ডিয়া টুডে এবং লাইভ মিন্ট পৃথক প্রতিবেদনে জানিয়েছে যে গৌরব গান্ধী একজন বিখ্যাত কার্ডিওলজিস্ট ছিলেন যিনি 16,000 টিরও বেশি হার্ট সার্জারি করেছিলেন।

এনডিটিভি জানায়, ড. জামনগর গুজরাটের 41 বছর বয়সী বিশিষ্ট কার্ডিওলজিস্ট। গৌরব গান্ধী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন, বুধবার তার পরিবার ও সহকর্মীরা জানিয়েছেন।

ডাক্তার, গত মঙ্গলবার সকালে ড. গান্ধীর আকস্মিক মৃত্যু শহরের বাসিন্দাদের ক্ষুব্ধ করেছিল। পরে সেই রাতে, হাজার হাজার অস্ত্রোপচার করা বিখ্যাত ডাক্তারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শ্মশানে তার শেষ যাত্রায় শত শত শোকার্ত ব্যক্তি তার সাথে ছিলেন।

ডাঃ গৌরব গান্ধী জামনগর শহরের গুরু গোবিনসিংহ সরকারি হাসপাতালে কাজ করতেন। এই হাসপাতালের আরেক চিকিৎসক ডা. হংকং ভাসাভাদা বলেছেন, “তিনি (গোরাফ গান্ধী) হৃদযন্ত্রের অস্ত্রোপচার করেছেন।”

তিনি বলেছেন: “হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ গান্ধী হৃদরোগে আক্রান্ত হন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জামনগরের চিকিত্সক সম্প্রদায়ের জন্য এটি অত্যন্ত দুঃখজনক যে এমন একজন প্রতিভাবান তরুণ ডাক্তার চলে গেছে। শান্তিতে থাকুন।” ”

স্বজন ও বন্ধুরা জানান, ওই চিকিৎসক শারদা বেসরকারি হাসপাতালে এক রোগীর চিকিৎসা করছিলেন। সোমবার সন্ধ্যায় গান্ধী বাড়ি ফিরেছেন। রাতের খাবারের পর সে বিছানায় গেল। পরিবারের সদস্যরা গভীর সকালে লোকটিকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে অ্যাম্বুলেন্স ডাকেন।

এ অবস্থায় তাকে জিজি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসকরা তাকে ঘুম থেকে উঠানোর চেষ্টা করেও ব্যর্থ হন এবং তাকে মৃত ঘোষণা করেন। হার্ট অ্যাটাকে চিকিৎসকরা ঘোষণা করেন যে গৌরব গান্ধী মারা গেছেন।

Back to top button