নিউজ

বিশেষ: ভারতের সবচেয়ে খারাপ স্ট্রিট ফুড গুলি কি কি? দেখেনিন অবাক করা তালিকা

টেস্টঅ্যাটলাস হল একটি খাদ্য তালিকা যা বিশ্বের খাবারগুলি মূল্যায়ন করে। তালিকাটি খাবারের স্বাদ, পরিবেশন এবং মূল্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়।

টেস্টঅ্যাটলাসের মতে, ভারতের খাবারগুলি খারাপ কারণ এগুলি প্রায়শই অপরিষ্কারভাবে প্রস্তুত করা হয়। এছাড়াও, ভারতের খাবারগুলিতে প্রায়শই অতিরিক্ত তেল এবং মশলা থাকে যা এগুলিকে অরুচিকর করে তুলতে পারে।

বোন্ডা

বোন্ডা হল একটি আলু দিয়ে তৈরি একটি স্ন্যাক যা মধ্য, পশ্চিম এবং দক্ষিণ ভারতে জনপ্রিয়। এটি সাধারণত তেলে ভাজা হয় এবং সস দিয়ে পরিবেশন করা হয়। বোন্ডাকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় ভাজা হয় এবং খুব বেশি তেলযুক্ত হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত লবণও থাকে।

ফুলকপির পরোটা

ফুলকপির পরোটা হল একটি স্টাফড পরোটা যা উত্তর ভারতে জনপ্রিয়। এটি সাধারণত ফুলকপি, পেঁয়াজ এবং মশলা দিয়ে ভরা হয়। ফুলকপির পরোটাকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় শক্ত হয় এবং খুব বেশি মশলাযুক্ত হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

পাপড়ি চাট

পাপড়ি চাট হল একটি স্ন্যাক যা দই, পাপড়ি, তেঁতুলের চাটনি, মশলাদার সবুজ চাটনি এবং ঝুরিভাজা দিয়ে তৈরি। এটি ভারতে খুব জনপ্রিয়। পাপড়ি চাটকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় অপরিষ্কারভাবে তৈরি হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

দই বড়া

দই বড়া হল একটি স্ন্যাক যা দই, আলু এবং মশলা দিয়ে তৈরি। এটি ভারতে খুব জনপ্রিয়। দই বড়াকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় অপরিষ্কারভাবে তৈরি হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

ডিম ঝুরি

ডিম ঝুরি হল একটি স্ন্যাক যা ডিম, সবজি এবং মশলা দিয়ে তৈরি। এটি ভারতে খুব জনপ্রিয়। ডিম ঝুরিকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় অপরিষ্কারভাবে তৈরি হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

স্যান্ডউইচ

স্যান্ডউইচ হল একটি স্ন্যাক যা রুটি, মাংস, সবজি এবং মশলা দিয়ে তৈরি। এটি বিশ্বের অনেক দেশেই জনপ্রিয়। স্যান্ডউইচকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় অপরিষ্কারভাবে তৈরি হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

দই ফুচকা

দই ফুচকা হল একটি স্ন্যাক যা দই, ফুচকা, তেঁতুলের চাটনি, মশলাদার সবুজ চাটনি এবং ঝুরিভাজা দিয়ে তৈরি। এটি ভারতে খুব জনপ্রিয়। দই ফুচকাকে খারাপভাবে রেট করা হয়েছে কারণ এটি অনেক সময় অপরিষ্কারভাবে তৈরি হয়। এটিতে মাঝে মাঝে অতিরিক্ত তেলও থাকে।

খাবার কেন খারাপভাবে রেট করা হয়

খাবার খারাপভাবে রেট করা যেতে পারে কারণ এটি:

অপরিষ্কারভাবে তৈরি করা হয়
অতিরিক্ত তেলযুক্ত হয়
অতিরিক্ত মশলাযুক্ত হয়
খারাপভাবে পরিবেশন করা হয়
বেশি দামে বিক্রি করা হয়

তবে, ভারতের খাবারগুলির সমর্থকরা যুক্তি দেন যে টেস্টঅ্যাটলাসের তালিকাটি পক্ষপাতদুষ্ট। তারা বলেন যে টেস্টঅ্যাটলাস ভারতের খাবারগুলিকে সঠিকভাবে মূল্যায়ন করেনি। তারা আরও বলেন যে ভারতের খাবারগুলি স্বাদ এবং পুষ্টির দিক থেকে সমৃদ্ধ।

ভারতের খাবারগুলি সম্পর্কে আপনার কী মতামত? আপনি কি মনে করেন যে টেস্টঅ্যাটলাসের তালিকাটি সঠিক?

Back to top button