নিউজ

প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নিয়েছিলেন TMC নেতা, খবরে তোলপাড় বাংলার এই জেলা

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। জানা গেছে, পূর্ব মেদিনীপুর জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ বোর্ডে আটম শ্রেণি পাস তৃণমূল নেতা সৈয়দ আবেদ আলি শা ছিলেন। তিনি তমলুক পুরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলার ছিলেন এবং ২০১২ সালে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সদস্য হয়েছিলেন।

২০০৯ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১২ সালে পূর্ব মেদিনীপুরে ৩৯২৪ জন শিক্ষক নিয়োগ করা হয়। কলকাতা হাইকোর্টের নির্দেশে ২০১২ সালের নিয়োগের উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। তদন্ত কমিটিকে ১১ বছর আগের সিলেকশন কমিটি ও ইন্টারভিউ বোর্ডে থাকা প্রত্যেকের নামের তালিকা দেওয়া হয়েছে। সেই তালিকায় তমলুক শহরের তৃণমূলের সংখ্যালঘু সেলের চেয়ারম্যান সৈয়দ আবেদ আলি শা-র নাম রয়েছে।

হলফনামা জমা দিতে নির্দেশ দেওয়ার পরেই শিক্ষকদের মধ্যে একরকম আতঙ্ক তৈরি হয়েছে। অনেকেই পুলিশের কাছে হলফনামা জমা দিতে চাইছেন না। তাছাড়া জানা যাচ্ছে, অনেক শিক্ষকরাই ইন্টারভিউয়ে থাকা সদস্যদের আত্মীয়। তদন্ত কমিটির হাতে ১১ জন সিলেকশন কমিটি ও ৩৫ জন ইন্টার্ভিউয়ারের নাম তুলে দেওয়া হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে একাধিক কর্তার পরিবারের লোকেরা চাকরি পেয়েছেন। এই ভাবে যারা চাকরি পেয়েছেন, তাঁরা এখন উদ্বিগ্ন।

এই ঘটনা পূর্ব মেদিনীপুর জেলায় তোলপাড় ফেলে দিয়েছে। অনেকেই মনে করছেন, এই দুর্নীতির সাথে তৃণমূলের জড়িত থাকার সম্ভাবনা রয়েছে। তারা তদন্তের দাবি করছেন এবং দোষীদের শাস্তির দাবি করছেন।

Back to top button