নিউজ

উড়িষ্যায় তিন ট্রেনের সংঘর্ষ, ভারতের ২০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা!

ভারতের ওড়িশায় তিন ট্রেনের সংঘর্ষে এখন পর্যন্ত ২৮৮ জন মারা গেছে। এছাড়াও অন্তত 900 জন আহত হয়েছেন। গত ২০ বছরে দেশের ইতিহাসে এটাই সবচেয়ে বড় রেল দুর্ঘটনা।
উড়িষ্যার প্রধান নির্বাহী প্রদীপ জেনা বলেছেন, কী কারণে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে তা জানতে কর্মকর্তারা তদন্ত শুরু করেছেন।

দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধার অভিযানে অংশ নেয়। তার সাথে স্নিফার ডগ, ১১৫টি অ্যাম্বুলেন্স, ৫০টি বাস এবং ৪৫টি মোবাইল মেডিকেল ইউনিট ছিল।

রাজধানী ভুবনেশ্বর থেকে 200 কিলোমিটার দূরে শুক্রবার সন্ধ্যায় একটি ভয়াবহ দুর্ঘটনা ঘটে। ট্রেন চলে যায় অন্য ট্রেনে। অনেকেই মহাকাশে আটকা পড়েছেন।

দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধার অভিযানে অংশ নেয়। তার সাথে স্নিফার ডগ, ১১৫টি অ্যাম্বুলেন্স, ৫০টি বাস এবং ৪৫টি মোবাইল মেডিকেল ইউনিট ।

রাজধানী ভুবনেশ্বর থেকে 200 কিলোমিটার দূরে শুক্রবার সন্ধ্যায় একটি ভয়াবহ দুর্ঘটনা ঘটে। ট্রেন চলে যায় অন্য ট্রেনে। অনেকেই মহাকাশে আটকা পড়েছেন।

উড়িষ্যা ফায়ার বিভাগে পরিচালক সুধাংশু সারঙ্গী বলেন, কামরাগুলো এমনভাবে পড়েছিল তাতে মনে হয়নি ভেতরে কোনো মানুষ জীবিত থাকতে পারে। ঘটনাটি খুবই ট্রাজেডিক ছিল। এ রকম ঘটনা আমি আমার জীবনে কখনো দেখিনি।

উল্লেখ্য, ২০১০ সালের ১০ মে ভারতে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনায় ১৪৮ জন নিহত হয়। 1999 সালের 2 আগস্ট উত্তরবঙ্গের ইসলামপুরের কাছে গাইসলায় রেল দুর্ঘটনায় 285 জন নিহত হয়।

সূত্র: আল জাজিরা

Back to top button