বাজারদর

Mango: এক মাসেই ২৫ কোটি টাকার আম বিক্রি অনলাইনে, লাভ করে খুশি এই ভারতীয় সংস্থা

সারা বিশ্বে চলছে আমের মৌসুম। আম সবার প্রিয় একটি গ্রীষ্মকালীন ফল। আম পছন্দ করে না এমন কাউকে খুঁজে পাওয়া যাবেনা। তাই বাজারে গিয়ে আম নিয়ে আসা যেন গরমের দিনে একটা আব‌শ্যিক কাজ।

কিন্তু এবার এই গরমে ঘরে বসেই অর্ডার করছে আম। অনলাইনে আম বিক্রি ব্যাপক সাড়া পেয়েছে। অনলাইনে এক মাসেই ২৫ কোটি টাকার আম বিক্রি হয়েছে। অনেকেরই বাজারে যাওয়ার সময় থাকে না। এজন্য অনলাইনেও আম বিক্রির হিড়িক বেড়েছে।

অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থা ‘জেপটো‘র রিপোর্ট অনুযায়ী তাদের সংস্থায় এপ্রিল মাসে মোট ২৫ কোটি টাকার আম বিক্রি হয়েছে। ওই নির্দিষ্ট সংস্থায় এপ্রিল মাসে প্রতিদিন গড়ে ৬০ লাখ টাকার আম বিক্রি হয়েছে। শুধু তা-ই নয়, সংস্থার দাবি, মে মাসে এই বিক্রির হার এপ্রিল মাসের রেকর্ডকেও হার মানাবে।

জেপটোর প্রতিবেদনে বলা হয়েছে, কেবল পাকা আম নয়, কাঁচা আমের বিক্রিও অনলাইনে এ মৌসুমে বেশ ভালই বেড়েছে। এপ্রিলে তাদের সংস্থায় মোট ২৫ লাখ টাকার কাঁচা আম বিক্রি হয়েছে।

পাকা আমের মধ্যে আলফান্সো আমের বিক্রি সবচেয়ে বেশি হয়েছে। সংস্থায় মোট যে পরিমাণ আম বিক্রি হয়েছে তার মধ্যে ৩০ শতাংশই রত্নাগিরির আলফান্সো। মুম্বাই, দিল্লি ও বেঙ্গালুরুতে আম বিক্রি সবচেয়ে বেশি হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Back to top button