লাইফস্টাইল

প্রতিদিন যে ৯ টি সহজ ব্যায়ামে মিলবে সিক্স প্যাক অ্যাবস! দেখেনিন ভিডিও

যেসব ব্যায়ামে শরীরে সিক্স প্যাকের দেখা মিলবে, সেগুলো এবার মিলিয়ে নিন। ৯টি ব্যায়াম ৩ সেট করে করতে হবে। এই ব্যায়ামগুলো আপনি জিম কিংবা বাড়িতে করতে পারবেন।

ক্রাঞ্চেস

মেঝেতে ম্যাট বিছিয়ে শুয়ে পড়ুন। হাঁটু হালকা ভাঁজ করে নিন। দুই হাত ভাঁজ করে মাথার দুই পাশ স্পর্শ করুন। এবার মেঝে থেকে কাঁধ ওপরে তুলে বসতে চেষ্টা করুন একটানা ১০ বার।

সিট আপস

পা ভাঁজই থাকবে। হাত এবার মাথায় নয়, দুই পাশে রেখে দিন। কাঁধসহ শরীরের ওপরের অংশ তুলে আনুন। আবার আগের অবস্থানে নিয়ে আসুন। এভাবে ১০ বার করুন।

রিচিং অবলিগ ক্রাঞ্চ

পা ভাঁজ থাকবে। আগের মতো হাত দুই পাশে। কাঁধসহ শরীর ওপরে ওঠার সময় একবার শরীর বেঁকে ডান দিকে একবার বাঁ দিকে নিয়ে যেতে হবে। দুই পাশে ৫ বার করে মোট ১০ বার করুন।

বাইসাইকেল ক্রাঞ্চেস

হাতের অবস্থান নিন আগের ক্রাঞ্চের মতো। পা এখানে শূন্যে রেখে প্যাডেলিং হবে ছন্দ মিলিয়ে। অন্যদিকে ভাঁজ করা হাতের কনুই একবার ডান হাঁটু, অন্যবার বাঁ হাঁটু স্পর্শ করবে। এটিও করুন ১০ বার।

ফ্লটার কিকস

এই ব্যায়াম পেটের নিচের অংশের জন্য। দুই পা মেঝে থেকে সামান্য ওপরে তুলে বলে লাথি মারার মতো করে ডান ও বাঁ পা পরপর করে ১০ বার কিক করতে হবে।

লেগ রাইজেস

পা মাটি থেকে সামান্য ওপরে থাকবে, দুই হাত থাকবে দুই দিকে প্রসারিত অবস্থায়। এবার দুই পা জোড়া অবস্থায় আস্তে আস্তে ওপরে তুলে ৯০ ডিগ্রিতে স্থির করতে হবে। কিছুক্ষণ স্থির রেখে আবার নামিয়ে ফেলুন। এভাবে ১০ বার চলবে।

রিভার্স ক্রাঞ্চেস

হাতের অবস্থান আগের ক্রাঞ্চেসের মতো। পা ভাঁজ হয়ে শূন্যে থাকবে। দুই কনুই দিয়ে দুই হাঁটু একসঙ্গে স্পর্শ করতে হবে পরপর ১০ বার।

নি টাক ক্রাঞ্চেস

কিছুটা পেছনে হেলে বসতে হবে। দুই হাতে শরীরের হালকা ভার রেখে দুই হাঁটু ভাঁজ করে শূন্যে থাকা অবস্থায় শরীরের ঊর্ধ্বাঙ্গ ও হাঁটু কাছাকাছি আনার চেস্টা করতে হবে।

প্ল্যাঙ্ক

এবার উপুড় হয়ে শুয়ে পড়ুন। পায়ের আঙুল ও কনুইয়ে ভর রেখে শরীর তুলে ফেলতে হবে। শরীর হবে একটি সরল রেখার মতো সোজা। ৩০ সেকেন্ড এভাবে শরীর ধরে রাখুন।

অ্যাবস গঠনের জন্য শত শত ব্যায়াম আছে। তবে ওপরের বেসিক ব্যায়ামগুলো নিয়মিত করলে শরীরের কাট ও গঠনে দ্রুত পরিবর্তন আসবে এবং সিক্স প্যাক পেতে বেগ পেতে হবে না।

Back to top button