লাইফস্টাইল

আপনি কি জানেন হাত-ঘড়ি কেন বাম হাতেই পরেন বেশিরভাগ মানুষ? এর আসল কারণটা জানলে চমকে যাবেন

অনেকেই রয়েছেন যারা ঘড়ি পরতে ভালবাসেন। তবে ঘড়ি কোন হাতে পড়বেন সেটা নিয়েও রয়েছে বিভিন্ন মানুষের বিভিন্ন মত। কেউ ডান হাতে ঘড়ি পরেন। কিন্তু কেউ কেউ আবার বা-হাতেই ঘড়ি পরেন। বহু মানুষ নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলার জন্য ঘড়ি পরেন।

তবে এমন কিছু মানুষ রয়েছেন যাদের ঘড়ির সখ থাকা সত্ত্বেও তাদের পছন্দের ঘড়ি না পাওয়ায় তা ঘড়ি পরেন না। কিন্তু অনেকে আবার একটু দাম বেশি দিয়েও মন মতো ঘড়ি কেনেন। তবে ঘড়ি কেনার পর, সেই ঘড়িটি পরা নিয়েও অনেকের খুঁতখুঁতে ভাব থাকে। তবে বেশিরভাগ মানুষ কিন্তু বা-হাতেই ঘড়ি পরেন। কম সংখ্যক হলেও কেউ কেউ ডান হাতে ঘড়ি পরেন। তবে বাম হাতে ঘড়ি পরার পিছনে কিছু যুক্তিযুক্ত কারণ রয়েছে।

তবে ডান হাতে ঘড়ি পড়লে জল দিয়ে হাত ধোয়ার সময় তখন ঘড়িতে জল লেগে যেতে পারে বা জল ঢুকে নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও কোন কাজ করার‌ সময় আঘাত লেগে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই বা-হাতে পড়লে ঘড়ির নষ্ট হয়ে যাওয়ার সম্ভবনা অনেকটাই কম।

এই জন্য বহু মানুষ বা-হাতে ঘড়ি পরেন। এর পিছনে আর কোনও কারণ নেই। তবে চাইলে নিজের ইচ্ছা মতো ডান হাতে ঘড়ি পড়া যেতেই পারে তা কিছু হবে না। কিন্তু নজর রাখতে হবে যাতে ঘড়ির কোনও ক্ষতি না হয়। আর‌ ডান হাত বেশি কাজ‌ও করা যাবে না।

Back to top button