লাইফস্টাইল

রেসিপি: রেস্টুরেন্টের মতো বাড়িতেই বানান মুচমুচে ফিশ ফিঙ্গার

পুরো বিশ্ব জুড়ে এখনও করোনা ভাইরাস রয়ে গেছে। ফলে মানুষ বাইরের খাবার এড়িয়েই চলছে। তবে আপনার পছন্দের খাবার এবার বানিয়ে নিন বাড়িতেই। তাহলে জানা যাক, কিভাবে তৈরী করবেন ফিস ফিঙ্গার। জেনেনিন:-

উপকরণ:– ৩০০ গ্রাম ফিশ ফিলে, ১ চা চামচ সরিষা, ১/২ চা চামচ বেসন, ১/২ চা চামচ বেসন, ৩ কোয়া রসুন বাটা, ২ টি ডিম, ১ চা চামচ জিরে, ৩ চা চামচ রান্নার তেল, ১ চা চামচ কালোজিরা, দেড় চামচ ময়দা, ২ কাপ পাঁউরুটির গুঁড়া, ১ চা চামচ লাল মরিচের গুঁড়া, ১ চামচ লবণ, ধনে পাতা কুঁচি (পরিমাণ মতো)।

পদ্ধতি: এই নাম শুনেই অনেকের মনে হতে পারে, এটি তৈরী করা খুব কঠিন। কিন্তু ফিশ সিঙ্গার বানানো তেমনটা কঠিন নয়। প্রথমে একটি পাত্রে সব মসলা নিয়ে হালকা জল দিয়ে একটি পেস্ট তৈরী করুন। এরপর লবন ও ধনেপাতা কুচি এতে দিয়ে দিন। তারপর অন্য আরেকটি পাত্রে ২টি ডিম্ ফুটিয়ে নিন। তার সঙ্গে ময়দা মিশিয়ে নিন। এরপর মাছের ফিলে গুলো টুকরো টুকরো করে কেটে নিন। খেয়াল রাখবেন মাছের ফিলে গুলো কাটার সময় যেন সরু হয়। এরপর একটি প্যানে তেল গরম করুন। এরপর মাছের ফিলেগুলো মিশ্রনে মিশিয়ে নিন। এরপর ফোটানো ডিমের কোট তারপর পাউরুটির গুঁড়ো দিয়ে মাখিয়ে সেগুলো ভেজে নিন। অবশেষে আপনার ফিশ ফিঙ্গার তৈরী এরপর আপনি মেয়োনেজ বা টমেটো সসের সঙ্গে সেগুলো পরিবেশন করুন।

Back to top button