লাইফস্টাইল

প্রথমবার ডেটে যাচ্ছেন, কোন রঙের পোশাক পরবেন? দেখেনিন

প্রথমবারের মত আপনার মনের মানুষের সঙ্গে দেখা করতে যাচ্ছেন? চুলের স্টাইল থেকে শুরু করে পায়ের জুতো কেমন হবে এ নিয়ে আপনাকে সচেতন থাকতে হবে। সবই হতে হবে একদম পারফেক্ট। কিন্তু কী পোশাক পরবেন বা কোন রঙের পোশাক পরলে নিজেকে আরও বেশি আকর্ষনীয় করে তুলতে পারবেন মনের মানুষটির কাছে, এই সব ভেবেছেন?

না হলে কিন্তু প্রিয়জনের কাছে নিজেকে ভালোভাবে উপস্থাপন করতে পারবেন না।

যদি ভেবে থাকেন কালো রঙের পোশাক ওপর জনকে মোহিত করবেন, তবে ভুল করছেন। লাল পরুন। এ কথা বলছে ব্রিটেনের ইউনিভার্সিটি অফ লিনক্লোনের একটি সমীক্ষা। তারাই জানিয়েছে, প্রথম আলাপের ক্ষেত্রে কালোর রঙের চেয়ে অনেক বেশি কার্যকরী হল লাল রঙের পোশাক। কারণও বলে দিয়েছেন গবেষকরা। তাদের কথা হল, কালো মানুষকে অনেক বেশি ফ্যাশনেবেল করে তুললেও, লাল মানুষের মনের মধ্যে অন্যরকম আবেদন সৃষ্টি করে।

এ ছাড়া লালকে ভালবাসার রং হিসাবে ব্যাখ্যা করা হয়। ফলে প্রথম আলাপে উলটো দিকের মানুষটির কাছে নিজেকে ‘হ্যান্ডসাম’ করে তুলতে অবশ্যই লাল রঙের পোশাক পরার পরামর্শ দিয়েছেন তারা। সমীক্ষার প্রধান রবিন ক্রামের জানিয়েছেন, কালো ও লাল দুটি রঙই একইভাবে আকর্ষনীয়। কালো রঙ ব্যক্তিকে অনেক বেশি ফ্যাশন সেন্স যুক্ত ও ক্লাসি করে তোলে। তবে লাল বাড়িয়ে দেয় ব্যক্তির সেক্স আবেদন।

ব্রিটিশ টিভি সিরিজ ফ্রার্স্ট ডেটের উপর ভিত্তি করেই এই সমীক্ষা করেছেন ব্রিটেনের ইউনিভার্সিটি অফ লিনক্লোনের গবেষকরা। সমীক্ষা চালানো হয়েছে শোয়ের ছটি সিজনের ৫৬৭ জন অংশগ্রহণকারীর উপরে । সেখানে তারা লক্ষ্য করেছেন, সিঙ্গল যুবক-যুবতীরা প্রথম ডেটের বেশিরভাগ ক্ষেত্রেই লাল রঙের পোশাক পরেছেন। কিন্তু প্রথম ডেটের আগে হওয়া ইন্টারভিউতে তারা লাল রঙের পোশাক পরেননি।

Back to top button