অর্থনীতি

Business: শেয়ার বাজারে উঠলো SENSEX ও Nifty,বাজেটের আগে চাঙ্গা বাজার

কেন্দ্রীয় বাজেট পেশ হওয়ার একদিন আগেই সকাল সকাল উত্থান হলো শেয়ার বাজারের। আজ সোমবার সকাল থেকেই ছিল চাঙ্গা বাজার। একসময় বোম্বে স্টক এক্সচেঞ্জের সেনসেক্স পয়েন্ট ৯০০ পয়েন্টের বেশি। একসময় সূচক পেরিয়ে যায় ৫৮ হাজারের উপর।

অপরদিকে আড়াইশো পয়েন্ট উঠেছে নিফটি। একলাফে সাড়ে সতেরো হাজারের কাছাকাছি পৌঁছে যায় সূচক। বাজারে এই উত্থান আরও বেশ কয়েদিন জারি থাকবে বলে আশা প্রকাশ করেছে বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, শেয়ার মার্কেট আগের তুলনায় এখন অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে বিনিয়োগকারীদের জন্য। প্রথাগত বিনিয়োগের তুলনায় যুব সমাজ ও নতুন বিনিয়োগকারীরা এখন সহজেই বেছে নিচ্ছে শেয়ার মার্কেট কে। অনেকেই দীর্ঘ রিসার্চ করে প্রবেশ করছে এই বাজারে আবার অনেকেই এই বাজারে পা রাখছে বিভিন্ন মিউচুয়াল ফান্ডের মাধ্যমে। নতুন বিনোয়োগ কারীদের আগমনের ফলেই প্রায়ই সেনসেক্স ও নিফটি পৌঁছে যাচ্ছে রেকর্ড উচ্চতায়।বিনিয়োগ কারীরা লেভার অনেক ঘরে তুলছে বেশ আনন্দের সাথে আবার মাঝে মাঝেই শেয়ার পতনের মুখ দেখলে সাবধান ও সতর্ক হয়ে যান সকলেই। তবে সব মিলিয়ে সাধারণ মানুষ এখন পোস্ট অফিস ও লাইফ ইন্সুরেন্স ও সোনার পাশাপাশি অঘ্রঃ দেখাচ্ছে শেয়ারে বিনোয়োগেও।

Back to top button