খেলাবিনোদন

রাজপ্রাসাদের থেকে কোনো অংশে কম নয়, সৌরভের বাড়ির অন্দর মহল দেখলে ধাঁধিয়ে যাবে আপনার চোখ

সকলেরই জানা বাঙালির দাদা মানে সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়কত্বেই ভারত প্রথম বিদেশের মাঠে জয় পেয়েছিল। ভারতীয় দলকে নতুন দিশা দেখিয়ে ছিলেন। সৌরভ ছিলেন অধিনায়ক ঠিক তেমনি ছিলেন একজন দুধর্ষ ব্যাটসম্যান। দাদার খেলার প্রশংসা আজও করা হয়। তিনি হলেন বাংলার গর্ব।

বর্তমানে তিনি শুধু একজন প্রাক্তন ক্রিকেটার নয়, বরং সঞ্চালক বটে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকেই একটি জনপ্রিয় রিয়েলিটি শোয়ের সঞ্চালক হিসেবে দায়িত্ব সামলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এখানেই শেষ নয়, খুব শীঘ্রই তার বায়োপিক নির্মিত হতে চলেছে। তাঁর বায়োপিকে মূল ভূমিকায় দেখা যাবে এক জনপ্রিয় বলিউড অভিনেতাকে।

তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে খুব প্রিয় তার পৈতৃক বাড়ি। এত সাফল্যের পরেও তিনি এই বাড়ি ছেড়ে যাননি। নিজের ছোটবেলাটাও এই বাড়িতেই কাটিয়েছেন সৌরভ। নিজের পরিবারের সকল সদস্যের নিয়ে এই বাড়িতেই থাকেন তিনি। কিন্তু অজানা তার এই বাড়ির অন্দরমহলে কী রয়েছে? প্রায় সাড়ে ছয় দশক ধরে গঙ্গোপাধ্যায় পরিবার এই বাড়িতেই থাকে। এই বাড়িতে রয়েছে সুবিশাল বারান্দা, ভিন্টেজ ইন্টেরিয়র। এই বাড়িতে প্রাচীনত্বের সঙ্গে রয়েছে আধুনিকতার মিশেল।

বাড়ির মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সবচেয়ে প্রিয় জায়গা হল বাগান। জীবনের প্রায় ৪৪ বছর এই বাড়িতেই কাটিয়েছেন দাদা। তাই এখনও এখানে প্রবেশ করলে শান্তি অনুভব করেন তিনি। এই বাড়িতে থাকাকালীন প্রেমেও পরেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাই জীবনের প্রথম প্রেম হোক বা হারিয়ে যাওয়া ছেলে বেলার স্মৃতি, সব কিছুই রয়ে গিয়েছে মহারাজার এই সুবিশাল রাজপ্রসাদে।

Back to top button