বিনোদন

নিজের নামের পাশে কেন পদবী ব্যবহার করেন না রেখা? জেনেনিন সেই গোপন কারণ সম্পর্কে

৭০ এর দশকের একজন সুপারহিট অভিনেত্রী ছিলেন রেখা। আসলে রেখা হলেন এভারগ্রীন সুন্দরী যার সৌন্দর্য দেখলে তার থেকে কম বয়সী নায়িকাদেরও হিংসে হয়। বর্তমানে তার বয়স ৬৭ বছর প্রায়। এই বয়সেও সমান সুন্দরী রেখা। ব্যক্তিগত জীবন নিয়ে বারবার মিডিয়ার চর্চার বিষয়বস্তু হয়েছেন অভিনেত্রী। রেখার রূপ রহস্য যেমন সাধারণ মানুষকে ভাবায় তেমনি তার ব্যক্তিগত জীবন নিয়েও অনেক রহস্য রয়েছে।

খুব কম বয়সে অভিনয় জীবনে প্রবেশ করেছিলেন রেখা। রেখা যখন ছোট ছিলেন তখন তার বাবা জেমিনি গনেশন স্ত্রী এবং কন্যাকে ছেড়ে চলে গিয়েছিলেন। তার একাধিক বিয়ে ছিল বলে জানা যায়। তার চারটি বিয়ে ছিল, রেখার মাকে তিনি বিয়ে করেছিলেন কিন্তু স্ত্রীর মর্যাদা দেননি। বাবার হাত মাথার উপর থেকে সরে যাওয়ার পর একপ্রকার বাধ্য হয়ে সিনেমাতে নামতে হয়েছিল ছোট্ট রেখাকে। জেমিনি কখনও রেখাকে নিজের মেয়ে বলে স্বীকারও করেননি। রেখা যে বিখ্যাত এই তামিল সুপারস্টারের মেয়ে সেকথা জানা গিয়েছিল রেখার নিজের একটি ইন্টারভিউতে।

অভিনেত্রী রেখা বলেছিলেন তিনি কখনও তার বাবাকে বাড়িতে দেখেননি। আমার মা সবসময় আমার বাবার প্রতি ভালবাসায় মগ্ন থাকতেন। রেখা বলেছিলেন তার বাবার আরও সন্তানাদি ছিল। তাই তিনি কখনও রেখা এবং তার বোনকে আপন করে নেননি। দুই মেয়েকে নিয়ে বাঁচার জন্য রেখার মা একা রোজগার করতেন। তাই রেখাকেও খুব কম বয়সে, ৯ বছর বয়সে পড়াশোনা ছেড়ে উপার্জনের পথ বেছে নিতে হয়।

অভিনেত্রী এও বলেছিলেন তার অন্যান্য ভাই-বোনেরাও তার সঙ্গে একই স্কুলে পড়াশোনা করতেন। জেমিনি তার অন্যান্য সন্তানদের যখন স্কুলে দিতে আসতেন তখন দূর থেকে তিনি তার বাবাকে দেখতেন। তবে তার সঙ্গে দেখা করার সুযোগ তার হত না। রেখার আসল নাম ছিল ভানুরেখা। ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার সময় তার নাম হয় শুধু রেখা। তিনি নিজের নামের পাশে বাবার পদবী কোনদিনও বসাননি।

Back to top button