বিনোদন

কেন ফ্লপ হয়েছিল ‘কাভি আলবিদা না কেহনা’? উঠে এলো গোপন সেই তথ্য

আজ থেকে ১৫ বছর আগে বলিউডে সাড়া জাগিয়ে মুক্তি পেয়েছিলো ‘কাভি আলবিদা না কেহনা’ কিন্তু যতটা সাড়া জাগিয়েছিল ঠিক ততটাই বাক্স অফিসে মুখ থুবড়ে পরে যায় এই সিনেমা। অথচ এই সিনেমায় ছিল বলিউডের জনপ্রিয় তারকারা। সিনেমার গান মুক্তির আগেই ছিল ব্যাপক হিট তবুও সিনেমাটি সেভাবে সাফল্য লাভ করেনি জায়গা করে নিয়েছিল ফ্লপের তালিকায়।

প্রসঙ্গত, ২০০৬ সালের ১০ অগাস্ট মুক্তি পেয়েছিলো এই সিনেমাটি। কারণ জোহরের এই সিনেমাটিতে প্রথমবার একসাথে অভিনয় করেছিলেন শাহরুখ খান, রানি মুখার্জি, প্রীতি জিনতা, অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চনের মতো বলিউড তারকারা। এতো বড় তারকা থাকা সত্বেও আসেনি সাফল্য।

যদিও সিনেমা ফ্লপ হওয়ার সমস্ত দায় করণ নিজের কাঁধেই নিয়েছিলেন সেই সময়। তিনি এক সাক্ষৎকারে বলেন ‘আসলে এই সিনেমা ছিল দুজন বিবাহিত জুটির সম্পর্কের গল্প। তাদের কেন্দ্রে রেখেই বাকি চরিত্রদের তৈরি করেছিলাম। কিন্তু শুটের সময় অনেকটাই অদলবদল করে দিয়েছিলাম স্রেফ তাদের ইমেজের কথা মাথায় রেখে।’

তিনি আরও বলেন ‘একদিকে যেমন চেয়েছিলাম এই সিনেমায় পুরোপুরি অন্য ধরনের রোমান্সের গল্প দর্শকের সামনে হাজির করব, যা আগে কখনও তেমনভাবে দেখানো হয়নি হিন্দি ছবিতে। অন্যদিকে ছবির শুটিং চলাকালে মাঝপথে বেশ ভয়ও পেয়েছিলাম। দুই নৌকায় পা দিয়ে চলা শুরু করেছিলাম বলেই এই অবস্থা হয়েছিল সিনেমাটির। এখন বুঝি, দ্বিধাযুক্ত না থেকে চিত্রনাট্য অনুযায়ী চললে হয়তো অন্য রকম ফল হতে পারত।’

সম্প্রতি ইনস্টাগ্রামে ‘কাভি আলবিদা না কেহনা’ সিনেমার ১৫ তম জন্মদিন উপলক্ষ্যে একটি ভিডিও পোস্ট করেছেন আর সেই পোস্ট করেই তিনি যেন ফিরে গিয়েছেন পুরোনো স্মৃতিতে।

 

View this post on Instagram

 

A post shared by Karan Johar (@karanjohar)

Back to top button