বিনোদন

ছোট পর্দায় আসছে নতুন সিরিয়াল শ্রীকৃষ্ণভক্ত মীরা, মীরাবাঈ-এর চরিত্রে কে? রইলো বিস্তারিত

কিছুদিন পরেই ষ্টার জলসায় আসছে নতুন ধারবাহিক “শ্রীকৃষ্ণ ভক্ত মীরা”। ধারাবাহিকটি নির্মিত হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের একনিষ্ট ভক্ত বলে পরিচিত মীরাবাঈয়ের জীবন কাহিনী অবলম্বনে। ইতিমধ্যেই প্রকাশ পেয়ে গেছে ধারাবাহিকের টিজার। টিজার দেখার পর থেকেই ষ্টার জলসার দর্শকদের মধ্যে পরে গেছে তুমুল সাড়া।

ইতিহাস ঘাটলে দেখা যাবে হিন্দি অথবা বাংলায় যেকোনো পৌরাণিক ধর্মমূলক ধারাবাহিক দর্শকদের মাঝে পায় ব্যাপক সমাদর ও তুমুল হিট হয়ে যায় সেই সিরিয়াল। আর সেই তালিকায় রয়েছে “মহাভারত’, “রামায়ণ”ই হোক কিংবা “রাধা কৃষ্ণ’, “ভক্তের ভগবান শ্রীকৃষ্ণ’, “ওম নমহ শিবায়’য়ের মতো ধারাবাহিক।

পূরণে বর্ণিত ঘটনা অনুযায়ী ছোটবেলা থেকেই শ্রীকৃষ্ণের ভক্ত হলেন মীরা। আর তাকে ছোটবেলাতেই শ্রীকৃষ্ণের সাথে বিয়ে দেওয়ার নাম করে তাকে বিয়ে দেওয়া হয় রাজপুত রানা সংগ্রাম সিং এর পুত্র রতন সিং এর সাথে ।তবে বিয়ের পর মীরার কপালে জোটে অকথ্য অত্যাচার। অত্যাচারের শিমা এতটাই বেড়ে যায় যে তাকে ফেলে রাখা হয় অন্ধকার কালকুঠুরিতে। কিন্তু শট অত্যাচার তার কৃষ্ণের প্রতি ভক্তি ও প্রেম থেকে সরিয়ে আনতে পারেনি।

 

শেষ পর্যন্ত মীরার স্বামীও মেনে নেয় তার কৃষ্ণভক্তি। আর তারপর মীরা হিন্দি ভাষাতে লিখতে শুরু করে দেন একের পর এক কৃষ্ণ ভজন। মীরার সেই ভজন লোক মুখে এখনো জনপ্রিয়। কৃষ্ণের ভজন ও নাম প্রচারের কাজ মর্তে শেষ হলে তিনি স্বর্গে গিয়ে মিলিত হন শ্রীকৃষ্ণের সাথে। মিরাবাঈয়ের সেই ঐতিহাসিক ও পৌরাণিক গাঁথা নিয়েই আসছে নতুন ধারবাহিক “শ্রীকৃষ্ণ ভক্ত মীরা”।

তবে এখানে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন “শ্রীকৃষ্ণ ভক্ত মীরা”র মুখ্য চরিত্রে কে অভিনয় করছেন ? মীরার চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী দেবাদৃতা বসু। দেবাদৃতা বসুকে দেখা গিয়েছিলো জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘জয়ী’ ও ‘আলো ছায়া’ তে। তিনি এবার আসছেন পর্দায় মীরার চরিত্রে। তার অভিনয় কতটা দর্শকদের মন ছুঁয়ে যায় এখন সেটাই দেখার।

Back to top button