বিনোদন

শরীরে করোনা হানা দিলে কি করবেন? এবারে সেবিষয়ে মুখ খুললেন করোনা মুক্ত কঙ্গনা রানাওয়াত

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি স্পষ্টবাদী। নানান সময় নানান মন্তব্য নিয়ে বিতর্কের মুখোমুখি হতে হয়েছে তাকে। গত ৮ ই মে করোনা আক্রান্ত হন তিনি। বর্তমান অভিনেত্রী করোনা মুক্ত। কিভাবে তার শরীরে এই ভাইরাস বাসা বেঁধেছে তিনি বুঝতেও পারেননি। তবে, সকলকে সতর্ক করে তিনি বলেছিলেন যে এটি একটি ফ্লু মাত্র। নিজে সাবধানে থাকলেই এর থেকে মুক্তি পাওয়া যায়।

নিজের করোনা আক্রান্ত হওয়ার কথা অভিনেত্রী নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন। তারপর সুস্থ হওয়ার পর অভিনেত্রী রিপোর্ট নেগেটিভ আসর পর তিনি আবারও সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতার কথা পোস্ট করেন। কিন্তু কিভাবে তিনি সুস্থ হয়ে উঠলেন তা জানাতে চাননি তিনি। অবশ্য ইনস্টাগ্রাম ভিডিওতে তার সুস্থ হওয়ার অভিজ্ঞতার কথা তিনি জানিয়েছেন।

অভিনেত্রীর কথা অনুযায়ী, কারো শরীরে যখন ভাইরাস হাইজ্যাক করে তখন তখন মাথা ঠাণ্ডা রাখতে হবে। বুঝতে হবে এই ভাইরাসের গতিবিধি এবং লক্ষণ, এরপর সেই অনুযায়ী রিয়্যাক্ট করতে হবে। আর এবিষয়ে প্রথম থেকেই ভয় পেয়ে গেলে শরীরে ইমিউনিটি পাওয়ার কমে যাবে এবং বিপদ বাড়ার সম্ভাবনা বেশি।

অভিনেত্রীর নিজের অভিজ্ঞতার কথাই জানিয়েছেন। তিনি বলেছিলেন, প্রথমে সমস্যাটাকে বুঝতে হবে। যে সমস্যাটি বাইরের নাকি ভিতরের । এরপর বলেন যে তিনি এই কদিন রোজ দুবার করে গরম জলের ভাপ নিয়েছেন, গার্গেল করেছেন গরম জলে, ইন্ডিয়ান স্টাইলের কারা পান করেছেন যা জল, তুলসী, গুলাঞ্চ, গোল মরিচ, আদা, লবঙ্গ দিয়ে তৈরি হয়। শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি মানসিক যত্ন নিয়েছেন তিনি। কঙ্গনার কথায়, এই সময় খুব নেগেটিভ চিন্তা মাথায় ভিড় করে, তাই কষ্ট করে হলেও মেডিটেশন অর্থাৎ চোখ বন্ধ করে ধ্যান করেছেন এবং প্রাণায়াম। শুধুমাত্র ওষুধ খেলেই হবে না তার সাথে সাথে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে ও সাবধানে থাকতে হবে।

 

View this post on Instagram

 

A post shared by Kangana Ranaut (@kanganaranaut)

Back to top button