বিনোদন

ফের ট্রোলড গায়িকা! ত্রাণের ছবি শেয়ার করতেই বিকৃত মানসিকতা নিয়ে প্রশ্ন, ব্যাপক কটাক্ষের মুখে ইমন

ভারতে একদিকে করোনা অপরদিকে আছড়ে পড়েছে ‘ইয়াস’ যার জেওরে বহু মানুষ বিপর্যস্ত ও বহু মানুষ গৃহহীন হয়ে রয়েছে। 26 মে ‘ইয়াস’ আসার কথা থাকলেও দিনের বেলা কিছু সময়ের জন্য রোদ উঠেছিল। কিন্তু এই রোদ ঝলমলে দিন নীলাঞ্জনের জীবনে ট্রোলের ঝড় বয়ে নিয়ে আসে।

বাংলার বর্তমান একজন জনপ্রিয় গায়ক হলেন ইমন চক্রবর্তী তার স্বামী নীলাঞ্জন চক্রবর্তী বর্তমানে করোনা আবহে কাজকর্ম সেরকম নেই সোশ্যাল মিডিয়ায় একটু বেশিই সক্রিয় থাকেন। এইবার বাংলায় ‘ইয়াস’ আসর কথা থাকলেও শেষ অবধি পশ্চিমবঙ্গে কলকাতা ও হাওড়ায় তা শক্তি হারিয়ে ঘুর্ণিঝড়-এ পরিণত হয়েছিল। এইবার ঝড়ের জন্য প্রশাসন থেকে আগে থেকেই সতর্কবার্তা জানিয়ে দেওয়া হয়েছিল। জানানো হয়েছিল আম্ফানের মতো প্রভাব না পড়লেও পশ্চিমবঙ্গে ‘ইয়াস’ ক্ষয়ক্ষতি ঘটাবে। কিন্তু মন্দারমণি , তাজপুর, সুন্দরবন প্রভৃতি এলাকায় ব্যাপক ক্ষতি হলেও কলকাতা ও হাওড়ায় তুলনামূলক কম প্রভাব পড়েছিল।

কিন্তু ঝড়ের পরিবর্তে রোদ আসায় সোশ্যাল মিডিয়ায় নীলাঞ্জন মজা করে লিখেছিলেন, ঝড় আসার কথা বলা হয়েছিল না রোদ ওঠার কথা বলা হয়েছিল! আর নীলাঞ্জনের এই মজাদার পোস্ট নেটিজেনদের চটিয়ে দেয়। অযথা নীলাঞ্জনের এই পোস্ট ঘিরে তৈরী হয় বিতর্ক। নীলাঞ্জনের অনুরাগীরা বলেন, তারকা হলেও নীলাঞ্জন একজন মানুষ।অপরদিকে নীলাঞ্জনের বিরোধী পক্ষ বলতে শুরু করেন, প্রাকৃতিক দুর্যোগ নিয়ে অমানবিক মন্তব্য করেছেন নীলাঞ্জন। অনেকের কথায় নীলাঞ্জনের এই পোস্ট যদি অমানবিক হয় তাহলে বিগত কয়েকদিন আগে ‘ইয়াস’ নিয়ে সোশ্যাল মিডিয়ার মিম কিংবদন্তী হেমন্ত মুখোপাধ্যায়-এর একটি বিশেষ গান যাতে ‘ঝড়’ নিয়ে কিছু শৈল্পিক শব্দ রয়েছে সেগুলি অনেক বেশি অমানবিক। সেগুলি নিয়ে তখন কেন প্রতিবাদ হয়নি?

বর্তমান ভারতীয় সভ্যতার একটি অংশ তথা বাংলা ও ওড়িশার বৃহদাংশ কিন্তু এই ঝড়ের কারণে প্রায় সর্বহারা হয়ে বাঁচার লড়াই লড়ছেন। অনেকেই নীলাঞ্জনাকে বলেছেন, ডায়মন্ডহারবার বা দীঘার ক্ষয়ক্ষতির কথা ভাবতে। অনেকে অনেক অশ্লীল মন্তব্য করেছেন। ইমন প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছেন, তাঁকে নিয়ে মানুষের বিরক্তির কারণেই অযথা নীলাঞ্জনকে ট্রোল করা হচ্ছে। দীঘা, মন্দারমণি, ডায়মন্ডহারবার, সুন্দরবন সহ পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকা এবং ওড়িশার বালেশ্বর, ধামড়া, পারাদ্বীপ সংলগ্ন এলাকাবাসীর বাসিন্দা এবং পশু-পাখিরা জীবনের অংশ। সোশ্যাল মিডিয়ার অপব্যবহার করে ঝড় নিয়ে তর্ক, ট্রোল ও মিম না করাই উচিত।\

 

View this post on Instagram

 

A post shared by Iman Chakraborty (@iman_chakraborty)

Back to top button