বিনোদনভাইরাল ভিডিও

নিলেন বড় উদ্যোগ, করোনা যোদ্ধাদের জন্য তৈরী খাবার আগে নিজে পরীক্ষা করলেন সলমন খান, ভাইরাল ভিডিও

করোনা যেন নিয়ে এসেছে মৃত্যুর প্রতিযোগিতা। গত বছর করোনা তার খেলা দেখিয়েছে। সারা পৃথিবীর মানুষকে একদম নাজেহাল করে ছেড়ে দিয়েছে। গত বছর বহু মানুষ তাদের স্বজনদের হারিয়েছে এই করোনার জন্য। এবছরে করোনা তার দ্বিতীয় ঢেউয়ে যেন আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে। মানুষ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। অক্সিজেনের অভাবের ধুঁকে ধুঁকে মরছে। কিন্তু সঠিক পরিমানে অক্সিজেনের সরবরাহ করা সম্ভব হয়ে উঠছে না। এই মহামারীতে মহারাষ্ট্র সরকার নিয়েছে করা ব্যবস্থা। পুরো শহর জুড়ে রয়েছে লকডাউন।

এইরকম জকঠিন পরিস্থিতিতে বহু তারকারা নিজের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তারকাদের মধ্যে সলমন খান নিজের যথাসাধ্য চেষ্টা করছেন সাহায্য করবার। খানের সংস্থা ‘বিইং হিউম্যান’-এর খাদ্য সরবরাহকারী গাড়ি পথে নেমে পড়েছে সাধারণ মানুষদের সাহায্য করবার জন্য। দিন দিন যে হারে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে এই কারণে কারণে স্বাস্থ্যকর্মীরা নাজেহাল হয়ে পড়েছেন। করোনার এই তান্ডবের সময় দিনরাত এক করে লড়াই করে যাচ্ছেন পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মী, বিএমসি কর্মী, সাফাইকর্মী সহ আরও অনেকে। লকডাউন গোলেও নেই তাদের বিশ্রাম। এইসব কর্মীরা নিজেদের পরিবারের কথা চিন্তা না করে বর্তমান দেশের মানুষের কথাই চিন্তা করে যাচ্ছেন।

সেই স্বাস্থকর্মীরা বাড়িতে গিয়ে পাচ্ছে না খাবার সময়। অপরদিকে খাবারের দোকানগুলোও খোলা লকডাউনে সব বুন্ধ। যার জন্য স্বাস্থকর্মীরা পাচ্ছেন না খাবার সময়। কিন্তু এবারে তাদের জন্য ভাইজান নিলেন বড় উদ্যোগ। যুব সেনার সঙ্গে জয়েন্টলি খাবার সরবরাহের ব্যবস্থা করছেন সলমন। নিজের হাতেই সলমন খান তাদের হাতে খাবার তুলে দিলেন। এ বার তিনি খাবারের প্যাকেট তুলে দিচ্ছেন চিকিৎসক, নার্স, পুরসভার কর্মী, প্রশাসন সহ ৫ হাজার করোনা যোদ্ধার হাতে। ভাইজানের কথায় লকডাউন যতদিন চলবে তারা এভাবেই খাবার দিয়ে যাবেন।

 

View this post on Instagram

 

A post shared by F I L M Y G Y A N (@filmygyan)

অভিনেতা সলমন খান শিবসেনার মিলিত প্রচেস্টায় চালু হয়েছে এই কিচেন ব্যবস্থা। সলমনের ‘ভাইজানস কিচেন’ থেকে কোভিড যোদ্ধাদের টিফিন ও জলের বোতল তুলে দেওয়া হচ্ছে। সলমনের মা সলমা খান তাঁদের বাংলোর নিরাপত্তারক্ষী ও অন্যান্য সহকারীদের নিজের হাতে খাবার বানিয়ে খাইয়েছেন। তার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাররাইল হয় যেখানে দেখা যাচ্ছে ভাইজান নিজেই সেই খাবার আগে পরীক্ষা করে দেখছেন। অভিনেতা সলমন খানের এই উদ্যোগে খুশি সকলে।

Back to top button