বিনোদন

সুর চুরি করে বানানো হয় এখনকার দিনের গান, গোপন তথ্য ফাঁস করে মুখ খুললেন গায়ক কুমার শানু

সংগীত জগতের একজন সর্বকালের সেরা গায়ক ছিলেন কিশোর কুমার। কিন্তু হঠাৎ যেন নিভে গেল সেই প্রদীপ।কিশোর কুমারের মৃত্যুর পর সংগীত জগতে সৃষ্টি হয়েছিল শুন্যতা। সেই শুন্যতা পূরণ করতে অনেকখানি সামাল দিয়েছিলেন কুমার শানু। সেই সময় কুমার শানুর কম্পিটিটর আর কেউ তৈরি হয়নি। বেশ অনেকটা সময় জুড়ে তিনি তার রাজত্ব চালিয়েছিলেন। তিনি একটার পর একটা হিট গান দর্শকদের উপহার দিয়েছিলেন। পরবর্তীকালে অনেকটা সময় অতিক্রান্ত হয়েছে। বলিউডে আবির্ভাব হয়েছেন অনেক শিল্পীরা।সোনু নিগাম, সান পরবর্তীকালে অরিজিৎ সিং এর রমরমা। কিন্তু তাই বলে কুমার শানুর সেই হিট গান আজও বেশ হিট।

কুমার শানু বাস্তবের সাথে মিল রেখে গান করছিলেন। কিন্তু বর্তমান আধুনিক হিন্দি গান শুনে একেবারেই সন্তুষ্ট নন কুমার শানু। তার মতে বর্তমান এই সমস্ত হিন্দি গান তৈরি করা হয় বিদেশী সুর চুরি করে। তার কথা অনুযায়ী এমন ঘটনা আগে খুব একটা ঘটনা বিদেশি চুরি করে গান তৈরি করার প্রবণতা আগে খুবই কম ছিল এখন তা অনেকটাই বেড়ে গেছে। কিন্তু আগের থেকে বর্তমান গায়ক সুরকার অনেক পরিমাণে থাকলেও তাদের উপর ঠিকঠাক ভরসা করতে পারছেন না কিংবদন্তি গায়ক কুমার শানু।

গায়ক কুমার শানু জানিয়েছেন, শুধু সুরকারই নয়, এখনকার দিনের গায়ক দের ওপর আস্থা হারাচ্ছেন তিনি। বর্তমান যুগের গায়কদের মনে জোর কম বলেও জানিয়েছেন কুমার শানু। একসময় গানের জগতে একচ্ছত্র অধিকার লাভ করেছিলেন তিনি।

কিন্তু ধীরে ধীরে নতুন প্রজন্ম গায়করা উঠে আসার পরে তার গান করার সংখ্যা ক্রমশ কমতে থাকে। তবে মানুষের মনে যে নিজের জায়গা করে নিয়েছিলেন তা এতটুকুও কমেনি একথা নিঃসন্দেহে বলা যায়। তার গান আজও দর্শকদের মনে দাগ কেটে রয়েছে। কথায় আছে না পুরোনো চাল ভাতে বাড়ে।

Back to top button