বিনোদন

এবার মমতা ব্যানার্জীর আদলেই তৈরী ‘পি.এম’ বসুর চরিত্র! ‘ফ্যামিলি ম্যান 2’ ওয়েব সিরিজ ঘিরে জোর জল্পনা

লকডাউনে সমস্ত কিছুই বন্ধ। মানুষ গৃহবন্দী হয়েই রয়েছে। ঘরে বসেই বেশিরভাগ মানুষ তাদের মোবাইল ফোন বা টেলিভিশনের সামনে বসেই সময় কাটাচ্ছেন। তার মধ্যে ওয়েব সিরিজের মাধ্যমে মানুষ কিছুটা স্বস্তি খুঁজে পান। মনোজ বাজপেয়ী অভিনীত ‘ফ্যামিলি ম্যান 2′ মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইম ভিডিওয়। সীমা বিশ্বাস (s অভিনীত বাঙালি প্রধানমন্ত্রী পিএম বসুর চরিত্র যা অনেকাংশেই মিলে যাচ্ছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় -র চরিত্রের সাথে। যা রীতিমত নজর কেড়েছে দর্শকদের।

সিরিজটি মুক্তি পাওয়ার পর থেকেই এখানে অভিনীত ‘পিএম বসু’ চরিত্রটি নিয়ে তৈরি হয়েছে নানারকম বিতর্ক। র্শকদের একাংশের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই এই চরিত্রটি তৈরী করা হয়েছে। সিরিজে চরিত্রের পোশাক ও কথা বলার ধরেন পাশাপাশি বাঙালি প্রধানমন্ত্রীর পরিচয় ঘিরে তুমুল জল্পপনা শুরু হয়েছে চারিদিকে।

শুধু তাই নয় ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় অনেকেরই অনেক বক্তব্য প্রকাশ পেয়েছে এই ওয়েব সিরিজকে ঘিরে।সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে হ্যাশট‍্যাগ নেক্সট পিএম দিদি ট্রেন্ডিং-এ। পাশাপাশি অনেকের মনে প্রশ্ন জাগছে যে পরবর্তী প্রধানমন্ত্রী কি তাহলে মমতা ব্যানার্জী?

তবে সিনেমা বা কোনো গল্প তৈরি করতে গেলে কোনো না কোনো চরিত্রের তো প্রয়োজন। আর সেই কারণেই কোনো চরিত্রায়ণ করতে গেলে অভিনেতা-অভিনেত্রীদের রেফারেন্সের প্রয়োজন ঘটে। ভারতবর্ষ এখনো অবধি কোনো বাঙালিকে প্রধানমন্ত্রী হিসেবের পায়নি। কিন্তু পশ্চিমবঙ্গ মুখ্যমন্ত্রী হিসেবে পেয়েছে মমতা ব্যানার্জীকে। সুতরাং পশ্চিমবঙ্গের মহিলা মুখ্যমন্ত্রীর চরিত্রের রেফারেন্স নিয়েই ‘পিএম বসু’ চরিত্রটিকে রূপদান করেছেন সীমা বিশ্বাস।‘পিএম বসু’ এই ধরনের একটি চরিত্র যা ফুটিয়ে তুলতে সফল হয়েছেন সীমা বিশ্বাস।ইতিমধ্যেই তা সকলের প্রিয় হয়ে উঠেছে।

Back to top button