বিনোদন

গানের কথার ‘নেই কোনো মানে’ তবুও সুপারহিট বলিউডের এই আইটেম গান গুলি, দেখেনিন এক ঝলকে

বলিউড সিনেমায় আইটেম সং একটা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে ইদানিং। আইটেম গান ছাড়া বলিউড সিনেমা যেন কল্পনার অতীত। যদিও আইটেম গান না দেখলেও ছবির কাহিনী বুঝতে কোনো সমস্যা হয়না তবুও কম বেশি প্রায় সব বলিউড সিনেমায় রয়েছে বিভিন্ন আইটেম সং। আর আইটেম সং শুনলে অনেক ক্ষেত্রেই বুঝতে পারবেন না গানের কথার মানে। এমন অর্থহীন গানও সুপারহিট হয়ে যায় নিমিষেই।সেই গাঙ্গুলি এখনো বেশ জনপ্রিয় তাই বিয়ে থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে শোনা যায় এই গানগুলি।

বাবুজি জারা ধীরে চলো: বিবেক ওবেরয়ের প্রথম সোলো হিরো হিসেবে অভিনয় করা সিনেমার গান। এই সিনেমায় অভিনয় করেছেন দিয়া মির্জা। আর এই গানটি সেই সময় মানুষের পছন্দের তালিকায় ছিল সবার উপরে। এখনো এই গান শোনা যায় বিভিন্ন নাচের অনুষ্ঠানে।

দিল্লি কি সর্দি: ‘জামিন’ সিনেমার সুপারহিট এই গানটি এখনো শোনা যায় বিভিন্ন অনুষ্ঠানে। এই সিনেমায় অভিনয় করেছেন অজয় দেবগান ,অভিষেক বচ্চন ও বিপাশা বসু। আর এই সিনেমার কাহিনীর সাথে এই আইটেম সংয়ের কোনও সম্পর্কই নেই।

মোহাব্বত হ্যায় মিরচি: হৃতিক রোশনের শ্যালক জায়েদ খানের প্রথম সিনেমা ‘চুরা লিয়া হ্যায় তুমনে’-র সুপারহিট গান গুলির মধ্যে অন্যতম গান হলো এই আইটেম সং টি। গানটি আজও ব্যাপক জনপ্রিয়।

ইশক কামিনা: ‘শক্তি: দ্য পাওয়ার’ সিনেমায় দুর্দান্ত অভিনয় করে সারা জাগিয়েছিলেন কারিশমা কাপুর। আর এই সিনেমায় শাহরুখ ও ঐশ্বরিয়া অভিনীত এই গানটি সেই সময় তুমুল হিট হয়েছিল। এই সিনেমার সাথে এই আইটেম গানটির সেরকম কোনও সম্পর্কই নেই। কিন্তু তবুও গানটি হয়ে যায় সুপারহিট।

বিড়ি জ্বালাইলে: এই গানটি ছিল অন্যতম সুপারহিট একটি গান। বিয়ে ও যেকোনো অনুষ্ঠানে নাচ করার জন্য সেই সময় প্রথমেই বাজানো হতো এই সুপারহিট গানটি। গানের কোনও অর্থ বোঝা না গেলেও সেই সময় এই গান ছিল ব্যাপক হিট। বিপাশা বসু গানের ছন্দে করেছিলেন দুর্দান্ত নাচ।

Back to top button