বিনোদন

অনেকের কাছে চেয়েও মেলেনি কোনো কাজ, ক্যারিয়ারের শুরুতেই পেতে হয়েছিল জোর ধাক্কা, জানালেন মাধুরী

বলিউডের একজন অত্যন্ত জনপ্রিয় অভিনযেটারী হলেন মাধুরী দীক্ষিত। জীবনের ৫০ টি বসন্ত পার করেছেন কিন্তু তার গ্ল্যামার ও জেল্লা এখনও কমেনি। তার জেল্লা তাকে লাগিয়ে দেওয়ার মত। অভিনয় জগৎ থেকে বিরতি নিলেও অভিনেত্রীকে এখন বিভিন্ন রিয়ালিটি শো-তে দেখতে পাওয়া যায়। এছাড়াও, সম্প্রতি নিজের নতুন কাজের খবর প্রকাশ করেছেন মাধুরী। নেটফ্লিক্সে আসছে তাঁর অভিনীত ‘ফাইন্ডিং অনামিকা’।

৩ বছর বয়স থেকেই অভিনেত্রী নাচ শিখতেন। মাধুরী দীক্ষিত গোটা অভিনয় জীবনে তিনি প্রায় ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কারের অধিকারীনি।অভিনয়ের পাশাপাশি অভিনেত্রী সৌন্দর্যচর্চা এবং নৃত্যকলা, যেখানে তাঁর এখনও একনিষ্ঠ দক্ষতা বর্তমান। হিন্দি চলচ্চিত্রে অনবদ্য ভূমিকার জন্য তাঁকে ২০০৮ সালে ভারত সরকারের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করেন। ১৯৯৯ সালে ডক্টর শ্রীরাম নেনের সঙ্গে বিয়ে করেন মাধুরী। এরপর বিদেশে গিয়ে চুটিয়ে সংসার করেন। এখন তিনি দুই সন্তানের মা এবং প্রায় দীর্ঘ ২২ বছরের হ্যাপিলি ম্যারেড কাপল।

এমন একটা সময় ছিল যখন মাধুরীকে ঘুরতে হয়েছিল দরজায় দরজায় অভিনয়ে একটা সুযোগ পাওয়ার জন্য। যখন নাচ শিখতেন তখন থেকেই ইচ্ছে ছিল যে অভিনয় করবেন কিন্তু তার বিশেষ কোনো ফিল্মি ব্যকগ্রাউন্ড ছিল না।কিন্তু একটা সময় তার আলাপ হয় রাকেশ নাথের সাথে ইনি ছিলেন অনিল কপূরের ম্যানেজার। রাকেশের দায়িত্ব ছিল মাধুরী যাতে ভাল ছবিতে সুযোগ পান, সেদিকে খেয়াল রাখা।একসময় এই রকেশের অনুরোধে ১৯৮৯ সালে ‘ত্রিদেব’ ছবিতে সানির বিপরীতে নায়িকা হন মাধুরী। কিন্তু এই ছবির আগে মুক্তি পে ‘তেজব’। তারার থেকেই অভিনেত্রীকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

এই অভিনেত্রী যে বলিউডেই প্রথম আত্মপ্রকাশ করেছেন তা কিন্তু একেবারেই নয়। তিনি এর আগেও বাংলার একজন জনপ্রিয় প্রয়াত অভিনেতা তাপস পালের হাত ধরে প্রথম রুপোলি পর্দায় ‘অবোধ’ সিনেমা করেন। কিন্তু এরও আগে মাধুরীকে প্রত্যাখ্যান করেছিল দূরদর্শন চ্যানেল।সেইসময় এই চ্যানেলের মূল অফিস ছিল দিল্লিতে ,তারা নতুন মুখের সন্ধানে ছিল। সেই সময় মাধুরী নিজেকে উপস্থাপন করলে তারা রিজেক্ট করেন। কিন্তু কেন?কারণ, তারা মাধুরীর আবেদন দেখার পরই দূরদর্শন থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছিল এই টিভি শো-তে মাধুরীকে নেওয়া হবে না। তখন আশির দশক। হাত ছাড়া হয় টিভি সিরিয়াল ‘বম্বে মেরি হ্যায়’ । কিন্তু সেই মাধুরী এখন দাপটের সঙ্গে মুম্বাইতে রাজ করেন।

 

View this post on Instagram

 

A post shared by Madhuri Dixit (@madhuridixitnene)

Back to top button