বিনোদন

জনপ্রিয় বাংলা ধারাবাহিক ‘খেলাঘর’-এর টিআরপি কমে যাচ্ছে, তবে কি এই সিরিয়ালও বন্ধ হবে?

জনপ্রিয় বাংলা ধারাবাহিক ‘খেলাঘর’-এর টিআরপি কমে যাচ্ছে , তবে কি এই সিরিয়ালও বন্ধ হবে?

বাংলার টেলিভিশনের জনপ্রিয় একটি ধারাবাহিক হলো ‘খেলাঘর’। শুরু থেকেই এই সিরিয়ালের নতুন বিষয় ও অভিনেতা -অভিনেত্রীদের দুর্দান্ত অভিনয় মন কেড়েছে দর্শকদের। ষ্টার জলসার এই সিরিয়াল দীর্ঘ পাঁচ মাস ধরে জি বাংলার ‘রিমলি’ ও ‘আলো ছায়া’ কে দিয়েছে কড়া টক্কর সেই আস্থে ধরে রেখেছে তাদের। শুধু তাই নয় ২০২১ এর ‘জলসা পরিবার পুরুস্কার’ অনুষ্ঠানে এই সিরিয়ালের অভিনেতা আরেফিন পেয়েছে সেরা বরের অ্যাওয়ার্ড।

তবে বেশ কয়েক শপথ থেকেই এই সিরিয়াল এখনো ৬ টার স্লটে লিড করলেও ক্রমশ কমে যাচ্ছে তার টিআরপি। এক সময় এই সিরিয়ালের টিআরপি রেটিং ছিল ৯.১। আর সেই টিআরপি নিচে নামতে নামতে নেমে এসেছে ৫.৩ এ। অথচ খেলাঘরের প্রতিটি পর্বই বেশ রোমাঞ্চকর ও টান টান উত্তেজনায় ভরা। তবুও কেন কমে যাচ্ছে এই সিরিয়ালের টিআরপি ? দেখে নেওয়া যাক সেই সম্ভাব্য কারণ গুলি।

ধারাবাহিকে দেখানো হচ্ছে বিচারক মশাইয়ের মেয়ে পূর্ণা এই মুহূর্তে প্রেম করছেন পাড়ার মোস্তান বলে পরিচিত সান্টু গুন্ডার। আর এই ধারাবাহিকের এই পর্ব গুলিতে দেখানো হচ্ছে বর্তমান সমাজের রাজনৈতিক বিষয় গুলো। সিরিয়ালে দেখানো হচ্ছে কিভাবে একসময়ের মেধাবী ছাত্র রাজনৈতিক বেড়াজালে ফেঁসে হয়ে উঠলো সান্টু গুন্ডা। সিরিয়ালে সমস্যার পাশাপাশি দেখানো হচ্ছে সমাধানও। কিভাবে পাড়ার মস্তান সান্টু ভালবাসায় জড়িয়ে ফের দিগ্বিজয় হয়ে উঠবে সেই গল্পই দেখানো হবে এই সিরিয়ালে। মানুষের উৎসাহ এই গল্পকে ঘিরে বেড়েই চলছে। কিন্তু তবুও এই গল্পের টিআরপি দিন দিন ওমচে আর এই টিআরপি কোমর কারণ হিসেবে ধরা হচ্ছে এই সিরিয়ালের প্রমো ঠিক থাকে না দেওয়া।

এই সিরিয়ালে শুরু থেকেই রিয়্যাল প্রমো না দিয়ে দেওয়া হয় পুরোনো কাট করা কিছু অংশ দিয়ে। এই মুহূর্তে চলছে সান্টু ও পূর্ণার বিয়ের পর্ব কিন্তু টার মাঝেও সেই একই ধারায় পুরোনো কপি কত পর্ব দিয়েই সারা হচ্ছে প্রমোর কাজ। আর সেই প্রসঙ্গে ষ্টার জলসা ফ্যান পেজে এক ফলোয়ার্স লিখেছেন প্রোমো না দেওয়ায় এই ধারাবাহিকের টিআরপি ৫ এ চলে গেছে।৩ এ চলে গিয়ে স্লট হারালে কি নতুন প্রোমো দেবেন?”

সেই সাথে অনেকেই মন্তব্য করেছেন যেহেতু এই মুহূর্তে রাজ্যে চলছে নির্বাচনী লড়াই। তাই সন্ধ্যা বেলা বাড়ির পুরুষ মানুষ সিরিয়ালের থেকে খবর দেখতেই পছন্দ করছেন। এছাড়াও রমজান মাস চলার কারণে অনেক মুসলিম পরিবার এখন ব্যস্ত হয়ে পরে তাদের ইফতারের আয়োজনে। আর সেই কারণেই হয়তো কমে যাচ্ছে সিরিয়ালের টিআরপি রেটিং।

Back to top button