বিনোদন

শিবরাত্রি নিয়ে সোনু সুদের পোস্টে বিতর্কের ঝড়, সমালোচনার শিকার স্বয়ং ‘ঈশ্বরের দূত’ !

করোনা কালের সময় বিপদে পড়া গরিব দুস্থদের পাশে দাঁড়িয়ে জাতীয় নায়ক হয়ে উঠেছিলেন সোনু সুদ। আর সেই সময় তাকে নিয়ে রীতিমত রাজনৈতিক দলগুলির শুরু হয়ে যায় টানাটানি। তার পাশাপাশি সেই সময় জুটেছে অনেক ভর্ৎসনা। আর এবার সেই গরিবের ভগবান শিবরাত্রি উপলক্ষ্যে পোস্ট করে পরে গেলেন বিপাকে। তার করা পোস্ট নিয়ে শুরু হয়েছে বিতর্ক। করোনা আবহের সময় ও লকডাউন পরবর্তী সময়ে তিনি যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সেই প্রেক্ষিতেই তিনি তার অনুরাগীদের কাছে আবেদন করেছিলেন এই দিনটা ‘শুধুমাত্র ভগবানের ছবি শেয়ার না করে গরিব ও অসহায় দেড় সাহায্য করুন’।

অভিনেতার এমন পোস্টে নেটিজেনদের একাংশ গিয়েছেন ক্ষেপে। তারাও সোনু সুদকে পাল্টা যুক্তি দিয়ে করেছে আক্রমণ। নেটিজেনদের একাংশ জানিয়েছে মানুষের ধর্মবিশ্বাস নিয়ে ছেলে খেলা করবেন না।বৃহস্পতিবার শিবরাত্রি উপলক্ষে সোনু সুদ টুইট করে লিখেছিলেন ‘ভগবান শিবের ছবি না পাঠিয়ে যে মানুষরা অসহায়, তাঁদের সাহায্য করুন। ওম নমঃ শিবায়।’কারণ সোনু সুদ নিজেও সেই একই পথ অনুসরণ করেছিলেন তাই তার অনুরাগীদের তিনি এমনি উপদেশ দিয়েছেন।

করোনা অতিমারীর সময়ে নিজের উদ্যোগেই বিপাকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন। এছাড়াও লক ডাউনে কাজ হারানো অনেক ব্যক্তিদের কর্মসংষ্থানের ব্যবস্থা করেন সেই সাথে অনেক দুস্থ ছাত্র-ছাত্রীদের পড়াশুনার দায়িত্ব নেন। সেই প্রেক্ষিতেই তার নামে দক্ষিণ ভারতের একটি গ্রামে তৈরী হয়েছে একটি মন্দির। শিব রাত্রির দিনে তাই তার অনুরাগী ও দেশ বাসীকে নিজের মতাদর্শে অনুপ্রাণিত করেছিলেন এই বলিউড অভিনেতা। কিন্তু সেই অনুপ্রেরণার কাজ করতে গিয়েই হয়ে গেলো হিতে বিপরীত।

ক্ষেপে গেলেন নেটিজেনদের একাংশ তাদের কথায় “ভাই আপনি বিপদের দিনে অনেক মানুষকে সাহায্য করেছেন, সেটা ঠিক আছে। কিন্তু আপনার প্রতি উপদেশ, ধর্ম-বিশ্বাস নিয়ে চিন্তাভাবনা করে কথা বলুন। ভাল মানুষদের মাথায় করে রাখা হয় ঠিকই। কিন্তু ধর্ম নিয়ে কথা বললে কেউ সহ্য করবে না!” অন্য এক নেটিজেন ঈদের দিনের টুইটের সাথে তার শিবরাত্রির তুলনা টেনে নিয়ে বলেন “অন্য ধর্মের উৎসবে তো আপনাকে এমন উপদেশ দিতে দেখা যায় না!”

Back to top button