বিনোদন

‘বয়কট রাধে’-র জের কমছে সিনেমার রেটিং, ক্ষোভ উগরে সলমানের ছবি না দেখার অনুরোধ সুশান্তর ফ্যানেদের

সালমান খান। বলিউডের সেরা তিন খানের মধ্যে একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা হল সালমান খান। এখনও অবধি বিয়ে করেননি এই অভিনেতা। তবে সকল দর্শকদের মনে একটাই প্রশ্ন তিনি বিয়ে কবে করছেন। কিন্তু বরাবরই বিয়ে নিয়ে সালমানের গড়িমসি হতাশ করেছে তাঁর ভক্তদের। তবে এবার তাঁর ভক্তরা আশায় বুক বাঁধতেই পারেন। তবে এদিকে সালমান ভক্তদের অপেক্ষার অবসান শেষ। অবশেষে মুক্তি পেলো সালমান অভিনীত ‘রাধে’-র ট্রেলার ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বলিউড অভিনেতা সালমান খান নিজেই শেয়ার করেছেন ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ ট্রেলার। যা প্রকাশ্যে আসতেই ভিড় পরে যায় অভিনেতার ফ্যানেদের। জানা গিয়েছে, ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটি একসঙ্গে ৪০ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। সমস্ত দেশের করোনা বিধিনিয়ম মেনেই মুক্তি পেতে চলেছে সালমান অভিনীত ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’।

এর সঙ্গেই জি ফাইভ ওটিটি প্ল্যাটফর্মেও ছবিটি মুক্তি পেয়েছে । সেখানে পে পার ভিউ সেগমেন্টে ছবিটি দেখাযাচ্ছে । সালমান ভক্তরা চাইলে সেখানেও দেখতে পারে তাদের প্রিয় অভিনেতা অভিনীত ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটি । সালমানের শেয়ার করা ট্রেলারে রণদীপ হুদা ও সেই সঙ্গে বলিউড অভিনেত্রী দিশা পাটানিরও এক ঝলক দেখা গিয়েছে।

জানা যায়, ২০২০ তাই মুক্তি পাওয়ার কথা ছিল সালমান খানের এই সিনেমাটি। কিন্তু করোনার জন্য সেটি মুক্তি পায়নি। তবে এবার নতুন খবর, ঈদের আগে অর্থাৎ আগামী ১৩মে মুক্তি পেতে চলেছে সালমান খান অভিনীত ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’।

তবে ট্রেইলার দেখে সালমান খানের বিরুধ্যে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনদের একাংশ। তাদের দাবি ছবির ট্রেইলারে সালমান খানের যে পোশাক দেখানো হয়েছে তা সালমান খানের পুরোনো সিনেমা ‘রেস্ -থ্রি’ র স্টাইল। ‘রেস থ্রি’ সিনেমাতে কালো রঙের ওপর সাদা স্ট্রিপের যে স্যুট–কোট পরেছিলেন সালমান খান একই পোশাক পরেছেন ‘রাধে’ ছবিতেও।নায়িকা বদলেছে, ছবি বদলেছে তবে বদলায়নি ভাইজানের পোশাক।

এর আগেও সুশান্ত সিং রাজপুতের ফ্যানেরা ‘সড়ক-২’ সিনেমা বয়কটের ডাক দিয়েছিলো। কারণ সেই সময় সুশান্ত সিং রাজপুতের মতো তরুণ প্রতিভাবান অভিনেতার মৃত্যুতে শোকে পূর্ণ ছিল বলিউডের সিনেপ্রেমীরা। আর সেই সময় বারবার উঠে এসেছে বলিউডের স্বজনপোষণ করার কথা। আর সেই কারণেই সেই অয়োময় আলিয়া ভাত অভিনীত সড়ক -২ সিনেমার ট্রেইলারকে ভরিয়ে দেওয়া হয়েছিল ডিসলাইক দিয়ে।

সেই সময় সুশান্তের মৃত্যুর পর অনেক নেটিজেনরাই অভিযোগ করেন কিভাবে সালমান খান বলিউডে প্রভাব খাটিয়ে একে একে অনেক তারকাকে ইন্ডাস্ট্রি থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন তাই নিয়ে। আর এবার সালমান খানের নতুন সিনেমার ট্রেইলার মুক্তি পেতেই সুশান্তের ফ্যানেরা ফের ডাক দিলো সিনেমা বয়কটের।

এছাড়াও সালমান খানের সেই টিপিক্যাল স্টাইলের মারামারির সিনেমার পরিবর্তে নতুন বৈচিত্রময় সিনেমা করার কথা বলে অনেকেই দাবি করেছেন। এছাড়াও সালমান খানের পুলিশের পোশাক নিয়েও করা হয়েছে ট্রল। নেটিজেনরা জানিয়েছে সালমান খানের পুলিশের পোশাকে তাকে পুলিশ কম তাকে লাগছে ছাপড়া গুন্ডার মতো। এক নেটিজেন অক্ষয় কুমারের ছবি আর তাঁর ছবি কোলাজ করে দিয়ে লিখেছেন, ‘অক্ষয়ের ছবির পুলিশ আর সালমানের ছবির পুলিশ! তিনি কি পুলিশ অফিসারের চরিত্র করেছেন, নাকি ছাপরা গুন্ডার?

বলিউডে সুশান্ত মৃত্যু ঝড়ের প্রভাব পড়েছে সালমান খানের সিনেমাতেও। এঁ৪ক সুশান্ত অনুরাগী সরাসরি জানিয়ে দিয়েছেন যে তিনি শেষ বলিউড সিনেমা হিসেবে দেখেছেন ‘দিল বেচারা’ অর্থাৎ সুশান্তের মৃত্যুর পর যে বয়কট বলিউডের ট্রেন্ড শুরু হয়েছিল তা যে বাস্তবায়িত হওয়ার দিকে ইটা তার একটি অন্যতম উদাহরণ। অপরদিকে রাধে সিনেমাটি দেখে সন্তুষ্ট নন অনেকেই। সিনেমা রিভিউ ওয়েবসাইট ইন্দ্ব-র হিসেবে সিনেমাটি র্যাংক করেছে মাত্র ২.১। অর্থাৎ রাধে সিনেমা নিয়ে এই মুহূর্তে ভাইজানের সময়টা যে ভালো যাচ্ছে না তা বলাই বাহুল্য।

Back to top button