বিনোদন

‘আমার বাড়িতে যে কাজের মাসি রান্না করেন, তিনিও আমার ইনসপিরেশন’ জানালেন ঋতাভরী

গত বছরই টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) কলকাতার সমস্ত পাবলিক লেডিজ টয়লেটে স্যানিটারি ন্যাপকিন রাখার কাজ শুরু করে দেন। আর এই উদ্যোগ নিয়েই ঋতাভরী মহিলাদের পিরিয়ড নিয়ে সামাজিক ট্যাবু ভেঙে ফেলার ডাক দিয়েছিলেন। আপাতত কলকাতার ৮০ টিরও বেশি পাবলিক টয়লেটে শেষ হয়েছে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন। ঋতাভরী আজ আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে জানাল এই কথা।

ঋতাভরী এই প্রসঙ্গে বলেন, “লকডাউনের জন্য পাবলিক টয়লেটে অ্যাকসেস ছিল না আমাদের। এই বছর ফেব্রুয়ারি থেকে আবার কাজ শুরু করেছি। কলকাতার ১০০ টা পাবলিক টয়লেটে মেশিন বসানো হয়ে গিয়েছে। আরও ৮০ টাতে বসবে। খুবই ভাল রেসপন্স। গড়িয়াহাট বা নন্দনে খুব ভাল রেসপন্স। এমনও হয়েছে সকালে ভরে দিয়ে আসার পর শেষ হয়ে যাওয়ায় ওই দিনই রাতে আবার ভরে দিতে হয়েছে।”

আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে এই সুন্ সংবাদ জানিয়ে ঋতাভরী আরও বলেন ‘“আমি সব মেয়েদের কথা ভেবেই এই উদ্যোগ নিয়েছিলাম। আমরা হয়তো মাদার টেরেজা, মিশেল ওবামা, প্রিয়ঙ্কা চোপড়ার মতো বিভিন্ন ক্ষেত্রে জনপ্রিয় মহিলাদের ইনস্পিরেশন হিসেবে দেখি। কিন্তু আমার বাড়িতে যে কাজের মাসি রান্না করে দেন, তিনিও ইনসপিরেশন। ফলে আমি এমন কিছু করতে চেয়েছিলাম, যেটা সবার কাজে লাগবে। তিনি আরও বলেন, আজকের দিনে মেয়েদেরকে বারবার মনে করিয়ে দিতে চাই, যেভাবে সব দিক সামলানোর ক্ষমতা আমাদের রয়েছে, শিশুর জন্ম দেওয়ার সময় ব্যথা সহ্য করার শক্তি রয়েছে, ফলে ইন্সপিরেশন সব মেয়েদের মধ্যেই রয়েছে। তার জন্য জনপ্রিয় হতে হবে না।”

Back to top button